thereport24.com
ঢাকা, শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৭ চৈত্র ১৪২৭,  ২৭ শাবান ১৪৪২

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৪২৩

২০২১ মার্চ ০২ ১৬:৩০:২৯
করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৪২৩

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ৪২৩ জনের। নতুন করে শনাক্ত হয়েছে ৫১৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৭ হাজার ৩১৬ জনে। স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার (২ মার্চ) বিকেলে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৮ হাজার ৬৯১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৬টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৫২৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৩২৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৭২ হাজার ৯২২টি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত সাত জনের মধ্যে পাঁচ জন পুরুষ ও দুই জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের তিন জন ও চট্টগ্রাম বিভাগের চার জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ মার্চ, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর