thereport24.com
ঢাকা, শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭,  ২৭ শাবান ১৪৪২

সূচক ও লেনদেনে বড় উত্থান

২০২১ মার্চ ০২ ১৭:২৭:২১
সূচক ও লেনদেনে বড় উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের ব্যাপক উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের ৩য় কর্মদিবস মঙ্গলবারের লেনদেন। পাশাপাশি টাকার অংকে লেনদেনের পরিমান। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫০৮ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক দশমিক ৩৮ পয়েন্ট বেড়েছে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৯ এবং ২ হাজার ১১৬ পয়েন্টে।

মঙ্গলবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৮৩৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬১৮ কোটি টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ২১৫ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন বেড়ে হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৭ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৪২ টির, কমেছে ৩৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৯ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৬৮ টির,কমেছে ২৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫ টির। লেনদেন হয়েছে ৩৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/২ মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর