thereport24.com
ঢাকা, শুক্রবার, ৯ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭,  ২৬ শাবান ১৪৪২

সূচকের পাশাপাশি কমেছে লেনদেনও

২০২১ মার্চ ০৩ ১৬:০৮:৪১
সূচকের পাশাপাশি কমেছে লেনদেনও

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের পতনে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবারের লেনদেন। পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেনের পরিমান। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৮৮ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক দশমিক ১৫ পয়েন্ট কমেছে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৬ এবং ২ হাজার ১০১ পয়েন্টে।

বুধবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৭৭৫ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৮৩৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট । এ হিসেবে আজ ডিএসইতে ৫৮ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন বেড়ে হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৬ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩১ টির, কমেছে ১২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৯ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৯২৮ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৪০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৮৭ টির, কমেছে ৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৭ টির। লেনদেন হয়েছে ৩২ কোটি ২৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

দ্য রিপোর্ট/এএস/ ৩ মার্চ,২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর