thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮,  ২০ সফর 1443

কঠোর বিধিনিষেধে বন্ধ থাকছে অভ্যন্তরীণ ফ্লাইট

২০২১ জুন ৩০ ১৩:০০:০৭
কঠোর বিধিনিষেধে বন্ধ থাকছে অভ্যন্তরীণ ফ্লাইট

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণ রুখতে সরকারের বিধিনিষেধের আওতায় এত দিন সড়ক, নৌ ও রেলপথ বন্ধ থাকলেও চালু ছিল আকাশপথ। এর মাধ্যমে জরুরি প্রয়োজনে রাজধানীর সঙ্গে যোগাযোগ রাখছিলেন মানুষ। কঠোর বিধিনিষেধে সেই সুযোগ আর থাকছে না।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া সাত দিনের কঠোর বিধিনিষেধে সড়ক, নৌ ও রেলপথের সঙ্গে আকাশপথকও বন্ধ করে দেয়া হচ্ছে। এর ফলে আগামী সাত দিন অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচল বন্ধ থাকছে।

এর আগের বিধিনিষেধগুলোতে প্রবাসী কর্মীদের যাতায়াতের বিষয়টিকে প্রাধান্য দিয়ে অভ্যন্তরীণ ফ্লাইট চালু রেখেছিল বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

অবশ্য এবার অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধের কথা বলা হলেও চালু থাকছে আন্তর্জাতিক ফ্লাইট চলাচল।

সাত দিনের কঠোর বিধিনিষেধ দিয়ে বুধবার সরকার প্রজ্ঞাপন জারি করেছে। প্রজ্ঞাপনে বলা হয়, প্রবাসী কর্মীরা ফ্লাইটের টিকিট দেখিয়ে গাড়ি ব্যবহার করে চলাচল করতে পারবেন।

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত বছরের মার্চে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব রুটে ফ্লাইট চলাচল স্থগিত করে বেবিচক। অবশ্য জুলাই মাস থেকে ধীরে ধীরে খুলতে শুরু করে আকাশপথ।

চলতি বছর করোনার দ্বিতীয় ঢেউ শুরু হলে ৫ এপ্রিল থেকে নানা বিধিনিষেধ আরোপ করা হয়। সে সময় আন্তজেলা পরিবহনগুলোর মতো বন্ধ করা হয় অভ্যন্তরীণ ফ্লাইট চলাচলও। অবশ্য ২১ এপ্রিল থেকে আবারও সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দেয় বেবিচক।

(দ্য রিপোর্ট/আরজেড/ ৩০ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর