thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮,  ১০ সফর 1443

সপ্তাহের শেষ দিনে পুঁজিবাজারে উত্থান

২০২১ জুলাই ২৯ ২১:১১:২৫
সপ্তাহের শেষ দিনে পুঁজিবাজারে উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে।পাশাপাশি টাকার অংকে বেড়েছে লেনেদেনও।তবে ডিএসইতে এদিন অধিকাংশ কোম্পানির লেনদেন কমেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪২৪ পয়েন্টেঅবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট এবং শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২৩২৭ ও ১৪০১ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৫২১ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৩৬০ কোটি ৮৯লাখ টাকার।এ হিসেবেআজ ডিএসইতে আগের দিন থেকে ১৬০ কোটি ৪১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

ডিএসইতে দিনভর লেনদেনে অংশ নেয়া মোট ৩৭৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৫৯টির, দর কমেছে ১৬৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৮টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৪পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৫৫ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৪৫ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২৯জুলাই ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর