thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮,  ২০ সফর 1443

যুক্তরাষ্ট্রে বিএসইসির রোডশোতে বাংলাদেশকে প্রোমোট করছে ওয়ালটন

২০২১ জুলাই ৩০ ১২:৫২:৩৩
যুক্তরাষ্ট্রে বিএসইসির রোডশোতে বাংলাদেশকে প্রোমোট করছে ওয়ালটন

দ্য রিপোর্ট প্রতিবেদক:বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, বিদেশে নিজেদেরদেশকে সুন্দরভাবে পরিচিতি করিয়ে দেওয়ার জন্য বেসরকারি সেক্টর এখন এগিয়ে আসছে। এরই ধরাবাহিকতায় যুক্তরাষ্ট্রে চলতি রোড শো’তে ওয়ালটন, ইস্টার্ন ব্যাংক ও নগদ বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরতে সবাইকে নিয়ে সাহায্য করছে। দেশের জন্য কিছু করতে বিদেশে এসেছেন দেশের শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি ও ব্যবসায়িরা। মূলত বাংলাদেশকে প্রোমোট করতে তারা এখানে এসেছেন। এই রোড শো’তে অংশ নিচ্ছেন।

এ পর্বের রোড শোতে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা। রোড শো অনুষ্ঠানের শেষে প্রশ্নোত্তর পর্বে শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এ কথা বলেন ।

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, আমরা গর্ব করে বলি, আমাদের শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি ও ব্যবসায়িরা আজকে বাংলাদেশকে প্রোমোট করতে যুক্তরাষ্ট্রে এসেছেন। তাদের এখানে কোনো স্বার্থ নেই। এ আয়োজন ও বিভিন্ন রকম ব্যবস্থাপনায় তারা সঙ্গী হতে চান। বাংলাদেশে ওনারা ব্যবসা করেন। বাংলাদেশে তাদের অনেক সম্মান, খ্যাতি ও অর্থ রয়েছে। তারা এখন দেশের জন্য কিছু করতে বিদেশে এসেছেন। ওনাদের এজন্য সম্মান করা উচিত। এ অয়োজনের জন্যই ওয়ালটন, ইস্টার্ন ব্যাংক ও নগদ যুক্তরাষ্ট্রে এসেছে। এর আগে রোড শো’র এমন আয়োজনে দুবাইতে ছিল ইউসিবি ব্যাংক

তিনিআরও বলেন, আপনারা জেনে খুশি হবেন যে, দেশে মুনাফা করা বড় বড় ব্যাংক ও কোম্পানি আমাদের কাছে প্রচুর অনুরোধ করেছে, পরবর্তী রোড শো’তে তারা স্পন্সর করবে। তার মানে, সরকারের রাজস্বের ওপর চাপ কমে যাচ্ছে। বেসরকারি সেক্টর এগিয়ে আসছে দেশকে বিদেশে সুন্দরভাবে পরিচিতি করিয়ে দেওয়ার ক্ষেত্রে। এ রোড শো’তে ওয়ালটন, ইস্টার্ন ব্যাংক ও নগদ বাংলাদেশকে পজিটিভলি তুলে ধরতে সবাইকে নিয়ে সাহায্যকরছে।

২৬ জুলাই নিউ ইয়র্কে উদ্বোধনী রোড শো’র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল নজরুল ইসলাম, বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ, বিএসইসির কমিশনার ড. মিজানুর রহমান, ওয়ালটন হাইটেকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মুর্শেদ, শান্তা অ্যাসেটের ভাইস চেয়ারম্যান আরিফ খান প্রমুখ।

দ্য রিপোর্ট/এএস/২৭জুলাই ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর