thereport24.com
ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮,  ৯ রবিউল আউয়াল 1443

এমবাপ্পের জন্য রিয়ালের কাছে যত টাকা চাইল পিএসজি

২০২১ আগস্ট ২৬ ১০:২১:২৯
এমবাপ্পের জন্য রিয়ালের কাছে যত টাকা চাইল পিএসজি

দ্য রিপোর্ট ডেস্ক: লিওনেল মেসি আসার পর থেকে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) আর থাকতে মন চাইছে না ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের।

ইতালিয়ান পত্রিকা লা গ্যাজেত্তা দেল্লো স্পোর্তের এক প্রতিবেদনে দাবি করা হয়েছিল, পিএসজিতে লিওনেল মেসির আগমণে বিরক্ত এমবাপ্পে। কারণ মেসির ছায়ায় ঢেকে ক্যারিয়ার এগিয়ে নিতে চান না এমবাপ্পে।

তবে পিএসজি চেয়ারম্যান নাসের আল খোলাইফি গত কয়েকদিন ধরে চেষ্টা করে গেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকাকে যে করে হোক দলে রেখে দিতে।

কিন্তু খোলাইফিকে উল্টো ২০১৭ সালের সেই প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দিলেন এমবাপ্পে।

ওই সময় এমবাপ্পে পিএসজির কাছ থেকে প্রতিশ্রুতি আদায় করে নিয়েছিলেন, ভবিষ্যতে রিয়াল মাদ্রিদের কাছ থেকে প্রস্তাব এলে বিষয়টি বিবেচনা করতে হবে।

ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে সবশেষ বৈঠকে চুক্তি নবায়নের প্রস্তাব প্রত্যাখ্যান করে সেই প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দেন এমবাপ্পে। পিএসজি ছেড়ে স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যেতে ২২ বছর বয়সি বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ডের এই মোক্ষম চালের পর এবার মাঠে নেমেছে রিয়াল।

ফ্রান্স ও স্পেনের শীর্ষস্থানীয় সব গণমাধ্যমের খবর, এমবাপ্পেকে পেতে পিএসজির কাছে ১৬ কোটি ইউরোর আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছে রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬০২ কোটি টাকা)।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার দাবি, এমবাপ্পেকে দলে টানতে এটাই রিয়ালের প্রথম আনুষ্ঠানিক পদক্ষেপ। ফরাসি দৈনিক লেকিপ অবশ্য জানিয়েছে, রিয়ালের প্রথম প্রস্তাব সরাসরি প্রত্যাখ্যান করেছে পিএসজি। এ মৌসুমের শেষ পর্যন্ত এমবাপ্পেকে ধরে রাখতে তারা বদ্ধপরিকর।

রিয়ালভক্তদের এতে হতাশ হওয়ার কিছু নেই। ফরাসি দৈনিক লা পারিসিয়েন জানিয়েছে, বেতনসহ ব্যক্তিগত সব শর্ত নিয়ে রিয়ালের সঙ্গে সমঝোতা হয়ে গেছে এমবাপ্পের। পিএসজির সঙ্গে তার চুক্তি শেষ হবে আগামী বছর জুনে। এরপর ফ্রি এজেন্ট হয়ে দলবদল করলে কোনো ট্রান্সফার ফি পাবে না পিএসজি।

লেকিপ বলছে, ৩১ আগস্টের মধ্যে ২০ কোটি ইউরোর প্রস্তাব পেলেই রাজি হয়ে যাবে পিএসজি। এমবাপ্পেকে কিনতে তাদের খরচ হয়েছিল ১৮ কোটি ইউরো।

রিয়ালের একটি সূত্র আবার জানিয়েছে, অর্থ যেহেতু পিএসজির কাছে গুরুত্বপূর্ণ নয়, এটিকেই তারা এমবাপ্পেকে পাওয়ার পথে বড় বাধা মনে করছে। তবে এমবাপ্পে নিজে রিয়ালে যাওয়ার জন্য মুখিয়ে আছেন। অন্য কোনো ক্লাবের প্রস্তাব তিনি বিবেচনা করছেন না। এখন পিএসজি সভাপতি নাসের আল খেলাইফির সবুজ সংকেত পেলে এমবাপ্পের জন্য আরও বড় অঙ্কের প্রস্তাব পাঠাবে রিয়াল।

.(দ্য রিপোর্ট/আরজেড/২৬ আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর