thereport24.com
ঢাকা, রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮,  ১৭ রবিউল আউয়াল 1443

চার নম্বরে ব্যাটিং করবেন মুশফিক

২০২১ আগস্ট ৩১ ০৮:৫৭:৫৩
চার নম্বরে ব্যাটিং করবেন মুশফিক

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাদা বলের ক্রিকেটে চার নম্বরে মুশফিকুর রহিমের পারফরমেন্স বলার মতো। ওয়ানডে ক্রিকেটে গড় যেখানে তার ৩৭.১৮, সেখানে এক দিবসীয় ক্রিকেটে চার নম্বরে ব্যাট করে ১০১ ওয়ানডে ম্যাচে ৪৪.৩১ গড়ে ৪০৭৭ রান করেছেন মুশফিক।

৮টি সেঞ্চুরির সব ক'টিই তার এই পজিশনে। টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ৮৬ ম্যাচে ১২৮২ রান করেছেন ২০.০৩ গড়ে। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে চার নম্বরে ব্যাট করে সেখানে গড় তার ২৪.৫২।

টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে স্ট্রাইক রেট যেখানে ১২০.০৪, সেখানে চার নম্বরে স্ট্রাইক রেট ১২৫.৭৯! এই ফরমেটের ক্রিকেটে ৫টি ফিফটির ৪টিই করেছেন মুশফিকুর রহিম চার নম্বরে ব্যাট করে।

দীর্ঘ ১৬ মাস পর টি-২০ ক্রিকেটে প্রত্যাবর্তন করবেন মুশফিক নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে। এই সিরিজে মুশফিকুর রহিমের ব্যাটিং পজিশন হবে ৪ নম্বর। সোমবার গণমাধ্যমকে তা জানিয়ে দিয়েছেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো-‘আমি দেখতে পাচ্ছি, মুশফিক সম্ভবত চার নম্বরে শুরু করতে যাচ্ছে। সে এই পজিশনে সফল। ইনিংসটা ধরে রাখতে পারে সে। মাঝের ওভারগুলোতে স্ট্রাইক রেট বাড়ানোর ক্ষমতা আছে তার। দারুণভাবে ফিনিশ করতে পারে সে। তাকে দলে ফিরে পাওয়াটা আমাদের জন্য ভালো।’

তবে উইকেট কিপার ব্যাটসম্যান পরিচয়ে ফিরছেন না মুশফিক এই সিরিজে। নিউ জিল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজে মুশফিক, সোহান ভাগাভাগি করে উইকেট কিপিং করবেন। এমন সিদ্ধান্তই নিয়েছেন টিম ম্যানেজমেন্ট। সোমবার গণমাধ্যমকে এই সিদ্ধান্তের কথাই জানিয়েছেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো- ‘ সোহান প্রথম ২ ম্যাচে কিপিং করবে। আমাদের পরিকল্পনা হচ্ছে এই বিশেষ সিরিজে উইকেটরক্ষকের দায়িত্ব ভাগ করে দেয়া, একজন দুটি করে ম্যাচে উইকেট কিপিং করবে। পঞ্চম খেলায় কে কিপিং করবে, সে সিদ্ধান্ত পরে নেওয়া হবে। আমি মনে করি এই বিকল্প দেখা গুরুত্বপূর্ণ।’

অর্থাৎ সিরিজের প্রথম ২ ম্যাচ মুশফিকুর রহিমের পরিচয় হবে শুধুই ব্যাটসম্যান।

.(দ্য রিপোর্ট/আরজেড/৩১ আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর