thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ঢাকার পিচ নিয়ে সমালোচনায় নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

২০২১ সেপ্টেম্বর ০২ ২০:১০:৫৪
ঢাকার পিচ নিয়ে সমালোচনায় নিউজিল্যান্ডের ক্রিকেটাররা

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ আগামীকাল। প্রথম ম্যাচে জিতে সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ।

তবে এই জয়ের পরেও উইকেটের আচরণ নিয়ে প্রশ্ন থাকছেই। সাকিব আল হাসান ম্যাচ শেষে বলেছেন এই উইকেট অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের থেকেও কঠিন।

নিউজিল্যান্ডের করা ৬০ রান পার করতে বাংলাদেশের লেগেছে ১৫ ওভার, উইকেট হারিয়েছে তিনটি। প্রথম চার ওভারেই চার উইকেট হারায় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি ইতিহাসে এটি তাদের যৌথভাবে সর্বনিম্ন টোটাল। আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসেও সবচেয়ে কম স্ট্রাইক রেটের ক্রিকেট ম্যাচ এটিই।

২০১৫ বিশ্বকাপে নিউজিল্যান্ডের নায়ক গ্রান্ট ইলিয়ট একটি বলের টার্নের ভিডিও টুইট করে নিজের বিস্ময় প্রকাশ করেন।

জিমি নিশাম তার ভেরিফায়েড টুইটার থেকে সেখানে মন্তব্য করেন, "কিন্তু ধারাভাষ্যকার তো বললেন উইকেট নাকি ভালো!" বাংলাদেশ সফরে নেই নিউজিল্যান্ডের এই তারকা ক্রিকেটার।

ভারতের ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজেরর পরিসংখ্যানবিদ দিপু নারায়ানান টুইট করেছেন, "হান্ড্রেডের কথা ভুলে যান, বাংলাদেশে টি-টোয়েন্টি ম্যাচ নিজেই একটা ভিন্ন ফরম্যাটের ক্রিকেট।"

উইকেটের সমালোচনার বিপরীতে বিসিবি কী বলছে

বাংলাদেশের ক্রিকেট অপারেশন্সের প্রধান আকরাম খান বলেন এটা ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত না, পরিবেশ ও ম্যাচের চাপের ওপর নির্ভর করে উইকেট কেমন হবে।

তিনি বলেন, "বাংলাদেশে জানুয়ারি, ফেব্রুয়ারি ও মার্চে অনেক ফ্ল্যাট থাকে। এখন সারাদিন বৃষ্টি হয়, উইকেট কাভার করে রাখি, তাই ড্যাম্প হচ্ছে"

কোভিড সংক্রান্ত সতর্কতার কারণে এখন ক্রিকেট দলগুলো এক শহর থেকে অন্য শহরে যেতে চায় না, তাই একই ভেন্যুতে অনেক ম্যাচ হচ্ছে বলে মনে করেন আকরাম খান।

"১০দিনে পাঁচ ম্যাচ হচ্ছে। এরপর ভালো উইকেট আশা করাই কঠিন।"

বাংলাদেশের সাবেক এই অধিনায়কের মতে, উইকেট যেমনই হোক ক্রিকেট তো দুই দলের জন্যই এক।

কিন্তু ক্রিকেট পর্যবেক্ষকরা মনে করছেন বিসিবি সামনের কথা ভাবছে না, অর্থাৎ টি টোয়েন্টি বিশ্বকাপে আরব আমিরাতে এমন কন্ডিশন থাকবে না বলে আশঙ্কা প্রকাশ করছেন তারা।

বিশ্বকাপের প্রস্তুতি হচ্ছে কি না, এই প্রশ্নের জবাবে আকরাম খান বলেন, বিশ্বকাপের আগে বাংলাদেশ তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে আরব আমিরাতের কন্ডিশনে।

.(দ্য রিপোর্ট/আরজেড/০২ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর