thereport24.com
ঢাকা, শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮,  ৯ রবিউল আউয়াল 1443

ব্রাজিলের জয়রথে বাধা হতে পারেনি চিলি

২০২১ সেপ্টেম্বর ০৩ ১০:৩৭:০৫
ব্রাজিলের জয়রথে বাধা হতে পারেনি চিলি

দ্য রিপোর্ট ডেস্ক: লাতিন আমেরিকা অঞ্চলের ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত খেলতে ব্রাজিল। সান্তিয়াগোয় আজ নিজেদের সপ্তম ম্যাচে চিলির বিপক্ষেও সেই ধারাবাহিকতা ধরে রাখল দলটি। যে কারণে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের জয়রথে বাধা হতে পারেনি চিলিও।

চিলির মাঠে বাংলাদেশ সময় শুক্রবার সকালে এভারতন রিবেইরোর নৈপুণ্যে ১-০ গোলে জিতেছে ব্রাজিল। এরফলে চলতি বাছাইপর্বে শতভাগ জয়ের ধারা বজায় রাখলেন নেইমার-কাসেমিরোরা।

শুক্রবার প্রথমার্ধে শত চেষ্টা করেও জালের দেখা পায়নি ব্রাজিল। তবে বিরতির পর ম্যাচের ৬৪ মিনিটে এভারতন রিবেইরোর কল্যাণে এগিয়ে যায় দলটি। এরপর বাকি সময়ে কোন দলই আর লক্ষ্যে বল রাখতে পারেনি। যে কারণে জয় নিশ্চিত হয় তিতের শিষ্যদের।

স্তাদিও মনুমেন্তাল দাভিদ আরেয়ানোয় শুরু থেকেই আক্রমণাত্বক খেলে ব্রাজিল। এ সুবাদে দ্রুত সময়ের মধ্যে এগিয়ে যাওয়ার ভালো সুযোগ পেয়েছিল সেলেসাওরা। তবে সে সময় কর্নারের বিনিময়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের আক্রমণ প্রতিহত করে চিলি।

পাল্টা আক্রমণে যেতে মোটেও সময় নেয়নি চিলিও। দূরপাল্লার শটে গোলের চেষ্টা করছিল দলটি। কিন্তু সেভাবে গোলরক্ষক ওয়েভেরতনকে পরীক্ষায় ফেলতে পারছিল না তারা। ম্যাচের ২৮তম মিনিটে সুযোগ নষ্ট করেন নেইমার। এদিকে ৩৩তম মিনিট জালে বল পাঠান চিলির ইভান মোরালেস। কিন্তু তিনিই অফসাইডে থাকায় মেলেনি গোল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে লড়াই বেশ জয়ে ওঠে। দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। এর মধ্যেই সুযোগ সন্ধানী রিবেইরোর নৈপুণ্যে ৬৪তম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। নেইমারের শট গোলরক্ষক ব্রাভো ফিরিয়ে দেওয়ার পর ফিরতি শটে জাল খুঁজে নেন তিনি। মার্কিনিয়োসের শট ঠেকিয়ে চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে দেননি ব্রাভো।

পেছনে পড়ার পর ব্রাজিল শিবিরে একের পর এক আক্রমণ করে চিলি। কিন্তু ঠাণ্ডা মাথায় সেগুলো সামলে নিয়েছেন মার্কিনিয়োস-এদের মিলিতাওরা। যে কারণে প্রতিপক্ষের মাঠ থেকে জয়ের হাসি নিয়ে ফিরছে ব্রাজিল।

চলতি লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে এটি ব্রাজিলের টানা সপ্তম জয়। এর পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত হলো ব্রাজিলের। এখনও পর্যন্ত খেলা সাত ম্যাচের সবকয়টি জিতে তাদের সংগ্রহ ২১ পয়েন্ট। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। আর চিলির অবস্থান সপ্তম, সাত ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ৬ পয়েন্ট।

.(দ্য রিপোর্ট/আরজেড/০২ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর