thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮,  ১২ রবিউল আউয়াল 1443

সাভারে যুগান্তর সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি বিএফইউজের

২০২১ সেপ্টেম্বর ১৩ ২২:০৯:১৮
সাভারে যুগান্তর সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি বিএফইউজের

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাভারে যুগান্তর সাংবাদিকের ওপর হামলায় উদ্বেগ এবং তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে।

সোমবার এক বিবৃতিতে বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন বলেন, মহাসড়ক দখল করে অবৈধভাবে দোকান বসিয়ে চাঁদাবাজির তথ্য সংগ্রহের সময় যুগান্তরের নিজস্ব প্রতিবেদক মতিউর রহমান ভাণ্ডারীর ওপর দুর্বৃত্তরা হামলা চালিয়েছে। হামলায় মতিউরের বাম কান মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় নিউমার্কেট শপিংমলের সামনে মহাসড়কের জমি দখল করে শতাধিক অস্থায়ী দোকান বসানো হয়েছে। অভিযোগ রয়েছে, এসব দোকান থেকে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও ম্যানেজার তিনজন মিলে মোটা অঙ্কের চাঁদা আদায় করছেন। রোববার দুপুরে যুগান্তর প্রতিবেদক নিউমার্কেটের সামনে গড়ে ওঠা অবৈধ স্থাপনার ছবি তুলতে গিয়ে হামলার শিকার হন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, হামলার পর ভুক্তভোগীকে থানায় ৭ ঘণ্টা বসিয়ে রেখে মামলা না নেয়ার ঘটনা সাংবাদিক সমাজের উদ্বেগ ও উৎকণ্ঠাকে বাড়িয়ে দিয়েছে। এতে করে দুর্বৃত্তদের সাথে প্রশাসনের যোগসাজশ থাকার সন্দেহ দৃঢ় করেছে। সাংবাদিকদের লেখনী নিয়ন্ত্রণে সারা দেশে প্রভাবশালীদের যে অপতৎপরতা চলছে সাভারের ঘটনা তারই ধারাবাহিক মাত্র বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

বিবৃতিতে অনতিবিলম্বে হামলায় জড়িত এবং তাদের মদদ দানকারীদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার মাধ্যমে স্বাধীন সাংবাদিকতার সুস্থ পরিবেশ নিশ্চিত করার দাবি জানানো হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর