thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ৩১ ভাদ্র ১৪২৮,  ৮ সফর 1443

তালেবানদের নিজেদের মধ্যে গোলাগুলিতে বারাদারের মৃত্যুর গুজব

২০২১ সেপ্টেম্বর ১৩ ২২:৩৭:৩৮
তালেবানদের নিজেদের মধ্যে গোলাগুলিতে বারাদারের মৃত্যুর গুজব

দ্য রিপোর্ট ডেস্ক: তালেবানের প্রতিষ্ঠাতাদের একজন ও আফগানিস্তানের বর্তমান উপ-প্রধানমন্ত্রী মোল্লা আব্দুল গনি বারাদার মারা গেছেন বলে গুজব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে। তাতে দাবি করা হচ্ছে, তালেবানের অভ্যন্তরীণ রাজনৈতিক কোন্দল ও প্রতিপক্ষের সঙ্গে দ্বন্দ্বের জেরে সম্প্রতি এক গোলাগুলিতে মৃত্যু হয়েছে তার।

অবশ্য তালেবান তাদের রাজনৈতিক প্রধান মোল্লা বারাদারের মৃত্যুর বিষয়টি ভিত্তিহীন বলে দাবি করেছে। গোষ্ঠীটির পক্ষ থেকে এই গুজব অস্বীকারের পর আজ (সোমবার) মোল্লা বারাদার মৃত্যুর গুজব উড়িয়ে দিয়ে তিনি বেঁচে আছেন বলে এক অডিও বার্তায় দাবি করেছেন। তবে ভিডিও বার্তা কিংবা প্রকাশ্যে হাজির না হওয়ায় অনেকে তার বেঁচে থাকা নিয়ে এখনো সন্দিহান।

অডিও বার্তায় মোল্লা বারাদার বলেন, ‘আমার মৃত্যু হয়েছে বলে সংবাদ শুনলাম। গত কয়েক রাত আমি বাইরে সফরে ছিলাম। আমি এখন যেখানেই থাকি না কেন ভালো আছি। গণমাধ্যম সবসময় মিথ্যা প্রচারণা চালিয়ে থাকে। এসব গুজব ভিত্তিহীন। আপনাদের শতভাগ নিশ্চিত করে বলতে চাই, এমন কিছু হয়নি এবং কোনো সমস্যা হয়নি আমাদের মধ্যে।’

অডিও বার্তাটি যে মোল্লা বারাদারের তা অবশ্য নিশ্চিত করতে পারেনি কেউ। তবে অডিও বার্তাটি পোস্ট করা হয়েছে তালেবানের অফিসিয়াল ওয়েবসাইটে। এর মধ্যে আফগানিস্তানের নতুন সরকারের রাজনৈতিক কার্যালয়ের মুখপাত্রের অ্যাকাউন্টেও বার্তাটি পোস্ট করা হয়েছে। তবে কোথা থেকে এই বার্তা দেওয়া হয়েছে তা জানানো হয়নি।

সাম্প্রতিক বছরগুলোতে কয়েকবার তালেবান প্রধান হাইবাতুল্লাহ আখুন্দজাদার মৃত্যুর গুজবও ছড়িয়ে পড়েছিল। এমনও শোনা গিয়েছিল, আখুন্দজাদা কোভিডে অথবা বোমা হামলায় মারা গেছেন। তবে গত ১৫ আগস্ট রাষ্ট্রক্ষমতায় প্রত্যাবর্তনের দুই সপ্তাহ পর তালেবানের মুখপাত্র জানান, তাদের সর্বোচ্চ নেতা এখন কান্দাহারে রয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর