thereport24.com
ঢাকা, সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ৯ কার্তিক ১৪২৮,  ১৮ রবিউল আউয়াল 1443

দলিত শিশু মন্দিরে প্রবেশ করায় ২৫ হাজার রুপি জরিমানা

২০২১ সেপ্টেম্বর ২৩ ১১:৫৮:৫৯
দলিত শিশু মন্দিরে প্রবেশ করায় ২৫ হাজার রুপি জরিমানা

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতের কর্নাটকের কপ্পাল জেলার মিয়াপুর গ্রামের এক দলিত পরিবারকে ২৫ হাজার রুপি জরিমানা করা হয়েছে। তাদের দুই বছরের শিশু একটি মন্দিরে প্রবেশ করায় এই সাজার মুখে পড়তে হলো।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, ঘটনাটি ঘটেছে ৪ সেপ্টেম্বর। ওই দিন ছিল শিশুটির জন্মদিন। এই উপলক্ষে মা-বাবা শিশুটিকে নিয়ে মন্দিরে প্রার্থনা করতে চায়। বাবা প্রার্থনায় থাকার সময় ছেলেটি মন্দিরে প্রবেশ করে। মন্দিরের পুজারি ও স্থানীয়রা এতে আপত্তি তুলে এবং ১১ সেপ্টেম্বর এই জরিমানা ধার্য করা হয় মন্দিরের শুদ্ধিকরণ কাজের জন্য।

শিশুটির বাবা চন্দ্রু বলেন, এটি ছিল আমার ছেলের জন্মদিন। আমরা আজানিয়া মন্দিরে প্রার্থনা করতে চেয়েছিলেন। বৃষ্টি শুরু হলে ছেলেটি মন্দিরে প্রবেশ করে। এর বাইরে কিছু ঘটেনি।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মিয়াপুরার আজানিয়া মন্দিরের মতো এলাকার অনেক মন্দিরেই দলিতদের প্রবেশের অনুমতি নেই।

জরিমানার কথা ছড়িয়ে পড়লে স্থানীয় চান্নাদাসার সম্প্রদায়ের সদস্যরা প্রতিবাদ করেন এবং পুলিশের দ্বারস্থ হন। এই সম্প্রদায়েরই সদস্য চন্দ্রু। তবে গ্রামে বিশৃঙ্খলার আশায় চন্দ্রু ও তার পরিবার থানায় কোনো লিখিত অভিযোগ দায়ের করতে অস্বীকৃতি জানান।

খবরে আরও বলা হয়েছে, গ্রামের উচ্চ বর্ণের মানুষেরা শুদ্ধিকরণের জন্য দলিত পরিবারের কাছ থেকে অর্থ চাইলেও জেলা প্রশাসনের হস্তক্ষেপে বিষয়টির সমাধান হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২৩ সেপ্টেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর