thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮,  ২ জমাদিউল আউয়াল 1443

বন্ধ হয়ে যেতে পারে বিবিসি!

২০২১ অক্টোবর ০৬ ০৯:৪৩:৫৩
বন্ধ হয়ে যেতে পারে বিবিসি!

দ্য ‍রিপোর্ট ডেস্ক: ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী নাদিন ডরিস যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম বিবিসির সমালোচনা করেছেন। অভিজাত মনোভাব এবং নিরপেক্ষতার অভাবে আগামী ১০ বছরের মধ্যে গণমাধ্যমটি বন্ধ হয়ে যেতে পারে বলেও মন্তব্য করেছেন তিনি।

কনজারভেটিভ পার্টির এক সম্মেলনে ব্রিটিশ সংস্কৃতিমন্ত্রী বলেন, তিনি বিবিসির সঙ্গে দ্বন্দ্ব চান না। তবে ২০২২ সালের এপ্রিল থেকে সরকারের সঙ্গে পরবর্তী লাইসেন্স ফি নিষ্পত্তির হওয়ার আগে বিবিসিকে বিভিন্ন পরিবর্তন আনতে রাজি হতে হবে।

ডরিস বলেন, বিবিসির দৃষ্টিভঙ্গি হলো- তারা একটি নিষ্পত্তি ফি পাবে এবং তারপরে তারা কীভাবে পরিবর্তন আনতে চান তা নিয়ে আমরা কথা বলব। আর আমার দৃষ্টিভঙ্গি হলো- কিভাবে আপনারা পরিবর্তন আনতে যাচ্ছেন সেটা বলবেন তারপর নিষ্পত্তি ফি পাবেন।

১০ বা ২০ বছরের মধ্যে লাইসেন্স ফি বাধ্যতামূলক হবে কি না জানতে চাইলে তিনি বলেন, বিবিসি কি ১০ বছর পরও থাকবে? আমি জানি না ... এই মুহূর্তে পরিবেশটা খুবই প্রতিযোগিতামূলক।

যুক্তরাজ্যর গণমাধ্যম দ্য ইন্ডিপেনডেন্টের খবরে বলা হয়েছে, মন্ত্রিসভা পরিবর্তন হলে গত সেপ্টেম্বরে সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান নাদিন ডরিস। সদ্য দায়িত্বপ্রাপ্ত এই মন্ত্রী জানিয়েছেন, এরইমধ্যে তিনি বিবিসির পরিচালক টিম ডেভি এবং চেয়ারম্যান রিচার্ড শার্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

গণমাধ্যমের খবর এর সর্বশেষ খবর

গণমাধ্যমের খবর - এর সব খবর