thereport24.com
ঢাকা, শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮,  ১৫ রবিউল আউয়াল 1443

শ্রীলংকা সফরে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

২০২১ অক্টোবর ০৭ ১৪:০৯:১৬
শ্রীলংকা সফরে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

দ্য ‍রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ প্রস্তুতিতে ঘাটতি পড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। নতুন যুব দল গঠনের পর প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলার কথা ছিল দেশের বাইরে। তবে সেটি শেষপর্যন্ত সম্ভব হয়নি। দীর্ঘদিন অপেক্ষার পর কিছুদিন আগে ঘরের মাঠে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে সিরিজ খেলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এবার প্রথমবারের মতো বিদেশ সফরে গেল তারা। সকালে যাত্রা করেছে শ্রীলংকার উদ্দেশে।-

লংকান যুবাদের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বুধবার ১৬ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে আরও ৫ ক্রিকেটারকে। এ সিরিজে অংশ নিতে আজ (বৃহস্পতিবার) শ্রীলংকা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ১০টা ১৫ মিনিটে ঢাকা ত্যাগ করেন টাইগার যুবারা।

সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ১৭ অক্টোবর। বাকি চার ম্যাচ যথাক্রমে ১৮, ২০, ২৩ ও ২৫ অক্টোবর।

আগামী বছরের শুরুর দিকে ওয়েস্ট ইন্ডিজে যুব বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। এ জন্য নিজেদের প্রস্তুত করার কাজ শুরু করে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সম্প্রতি ঘরের মাঠে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে একমাত্র চারদিনের ম্যাচ হেরে গেলেও ৫ ম্যাচ ওয়ানডে সিরিজটি জিতেছে ৩-২ ব্যবধানে। এই সিরিজ শেষ হতেই এবার লঙ্কার পথ ধরল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, প্রান্তিক নওরোজ নাবিল, এসএম মেহেরাব হোসেন (অধিনায়ক), আইচ মোল্লা (সহ অধিনায়ক), আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মাকসুদুর রহমান, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, নাইমুর রহমান নয়ন, আহসান হাবিব লিওন ও মোহাম্মদ গোলাম কিবরিয়া।

স্ট্যান্ডবাই : মোহাম্মদ খালিদ হাসান, মোহাম্মদ আশরাফুল ইসলাম সিয়াম, আরিফ আহমেদ অনিক, মোহাম্মদ সাকিব শাহরিয়ার ও মাহফুজুর রহমান রাব্বি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর