thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়

২০২১ অক্টোবর ১৬ ১৪:৪১:৪৯
ভারতের কোচ হচ্ছেন দ্রাবিড়

দ্য ‍রিপোর্ট ডেস্ক: অবশেষে ভারতীয় জাতীয় দলের প্রধান কোচ হতে সম্মতি জানিয়েছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। শুরুতে কোহলি-রোহিতদের কোচ হতে অস্বীকৃতি জানালেন, দৃশ্যপট পাল্টে যায় গতকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালের আগে।

আইপিএলের ফাইনাল দেখতে এসে দ্রাবিড় দুবাইতে কাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহ দ্রাবিড়ের সঙ্গে আবার আলোচনায় বসেন। এর পরই বোর্ডের একটি সূত্র টাইমস অব ইন্ডিয়াকে নিশ্চিত করে, রবি শাস্ত্রীর জায়গা নিতে যাচ্ছেন এই কিংবদন্তি। সংবাদমাধ্যমটি এও জানিয়েছে, চুক্তি অনুযায়ী দ্রাবিড় ১০ কোটি টাকা বেতন পাবেন বিসিসিআইয়ের পক্ষ থেকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই জাতীয় দলের দায়িত্ব বুঝে নেবেন দ্রাবিড়। ভারতের মাটিতে আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচের দায়িত্ব পালন করবেন তিনি। এই সময়কালে তার অধীনে তিনটি আইসিসি টুর্নামেন্ট খেলবে ভারত।

বিসিসিআইয়ের ওই সূত্রকে উদ্ধৃত করে টাইমস অব ইন্ডিয়া লিখেছে, ‘ভারতীয় জাতীয় দলের পরবর্তী কোচ হিসেবে দ্রাবিড় চূড়ান্ত হয়েছেন। সে দ্রুতই এনসিএ (ন্যাশনাল ক্রিকেট একাডেমি) এর প্রধানের পদ থেকে পদত্যাগ করবেন।’

গত দুই বছর ধরে ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে কাজ করছেন দ্রাবিড়। এর আগে দুই দফায় জাতীয় দলের সঙ্গেও কাজ করছেন তিনি। মনে করা হয়, ২০১৮ সালে ভারতের যুব বিশ্বকাপজয়ী দলের এই কোচের হাত ধরেই ভারতের পাইপলাইন এখন এত শক্তিশালী।

এদিকে, ২০২০ যুব বিশ্বকাপে ভারতের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করা পরস মহামব্রেই হচ্ছেন ভারতের পরের বোলিং কোচ। ভারত অরুনের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। তবে ব্যাটিং কোচ হিসেবে থেকে যাচ্ছেন বিক্রম রাঠোর। ফিল্ডিং কোচ রামকৃষ্ণ শ্রিধরকে নিয়ে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর