thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

নেপালকে কাঁদিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

২০২১ অক্টোবর ১৭ ১২:২৬:২৪
নেপালকে কাঁদিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

দ্য ‍রিপোর্ট ডেস্ক: দক্ষিণ এশিয়ার ফুটবলের শ্রেষ্ঠত্ব ফের গেল ভারতের ঘরে। শনিবার রাতে ফাইনালে নেপালকে ৩-০ গোলে হারিয়ে ৮ম বারের মতো সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা নিশ্চিত করল ভারতীয়রা।

শেষবার সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের কাছে হেরে রানার্সআপ হয়েছিল ভারত। এবার নেপালকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করলেন সুনিল ছেত্রিরা।

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে এই প্রথম খেলেছে নেপাল। তাদের প্রতিপক্ষ ছিল আগের সাতবারের চ্যাম্পিয়ন ভারত। ধারণা করা হয়েছিল মালদ্বীপের রাজধানী মালেতে অনুষ্ঠিত ফাইনালে নেপালিরা নিজেদের কিছুটা হলেও মেলে ধরতে পারবেন। কিন্তু সেটা আর সম্ভব হয়নি। ভারতের সামনে দাঁড়াতেই পারেনি তারা।

ফাইনালে ভারতের হয়ে ১টি করে গোল করেন সুনিল ছেত্রি, সুরেশ ও সামাদ। তবে প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি ভারত। গোলশূন্যভাবেই বিরতিতে যায় দুই দল। সুনিল ছেত্রির সুযোগ নষ্টের ফলে লিড নিতে পারেনি ভারত। বেশ কয়েক দফায় ভারতের ছন্দবদ্ধ আক্রমণ প্রতিহত করে নেপাল।

ম্যাচের ৪৯ মিনিটে প্রথম গোল করেন সুনিল ছেত্রী। আন্তর্জাতিক ক্যারিয়ারে ৮০তম গোল করে লিওনেল মেসিকে ছুঁলেন ছেত্রি। প্রিতম কোটালের ক্রস থেকে হেডে গোল করেন ছেত্রি।

এক মিনিট পর, ৫০ মিনিটে আবারও গোল। এবার গোলের ব্যবধান বাড়িয়ে ২-০ করেন সুরেশ সিং। ইয়াসিরের ক্রসে পা ছুঁয়ে নেপালের জালে বল জড়িয়ে দেন সুরেশ। ৫২ মিনিটে আরও একটি গোল করার সুযোগ পেয়েছিল ভারত। যদিও নেপাল ভারতের আক্রমণ প্রতিহত করে দেয়।

৮৬ মিনিটে পরিবর্তিত ফুটবলার হিসেবে মাঠে নামেন সাহাল আব্দুল সামাদ। ৯০ মিনিটে তিনি গোল করে ভারতকে ৩-০ ব্যবধানে জয় এন দেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর