thereport24.com
ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯,  ১৪ মহররম 1444

বিরাট কোহলিদের তুলোধুনো করলেন সৌরভ

২০২১ ডিসেম্বর ০৬ ১০:৫৭:৫৬
বিরাট কোহলিদের তুলোধুনো করলেন সৌরভ

দ্য রিপোর্ট ডেস্ক: টি২০ বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল বিরাট কোহলিদের। প্রথম দু’ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হারের ফলে বিদায় নিতে হয়েছে ভারতকে।

এই টুর্নামেন্টে ভারতের পারফরম্যান্স সাম্প্রতিককালে সব থেকে খারাপ, এমনটাই মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। গত চার থেকে পাঁচ বছরে ভারতীয় দল এত খারাপ খেলেনি বলেই মনে করেন সৌরভ।

সম্প্রতি একটি অনুষ্ঠানে বোর্ড সভাপতি সৌরভ বলেন, ‘সত্যি বলতে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০১৯ সালের এক দিনের বিশ্বকাপে খুব একটা খারাপ খেলেনি ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। এক দিনের বিশ্বকাপে সব ম্যাচ ভাল খেলে সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারতে হয়েছিল। এক দিন খারাপ হতেই পারে।’

কিন্তু বিশ্বকাপে কোহলিদের খেলার ধরনে মোটেই খুশি নন সৌরভ। তিনি বলেন, ‘টি২০ বিশ্বকাপে আমরা যেভাবে খেলেছি তাতে আমি হতাশ। গত চার-পাঁচ বছরে এত খারাপ আমরা খেলিনি। দেখে মনে হচ্ছিল ক্রিকেটাররা স্বাধীনভাবে খেলতে পারছিল না। বড় প্রতিযোগিতায় কখনও কখনও এরকম হয়। আমার দেখে মনে হয়েছে দল নিজের ক্ষমতার ১৫ শতাংশ খেলেছে।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অনেকের চোখেই সবচেয়ে ফেবারিট ছিল ভারত। কিন্তু তাদের টুর্নামেন্ট শুরু হয়েছে পাকিস্তানের কাছে ১০ উইকেটের হারে। এরপর নিউজিল্যান্ডের কাছে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে হেরেছে তারা। পরের তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়াকে হারালেও সেমিফাইনালে পৌঁছতে পারেনি ভারত। সব মিলিয়ে ৯ বছরের মধ্যে এবারই প্রথম আইসিসির কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয়েছে ভারত। এমন পারফরম্যান্সের পেছনে কারণ কী, এটা অবশ্য বিশ্লেষণ করেননি সৌরভ।

আগামীতে আইসিসির টুর্নামেন্টগুলোয় ভারত ঘুরে দাঁড়াবে বলে মনে করেন সৌরভ। বিশেষ করে আগামী বছরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছুর আশা করছেন তিনি। সৌরভ বলেন, ‘আশা করছি, এবারের বিশ্বকাপ থেকে তারা শিক্ষা নেবে। এখন তো প্রতিবছরই আইসিসির টুর্নামেন্ট হয়। পরের আট বছরে আটটি টুর্নামেন্ট আছে। এ কারণেই ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে। আশা করছি, অস্ট্রেলিয়ায় দল ভালো খেলবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৬ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর