thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯,  ২১ মহররম 1444

১২ কার্যদিবস পর লেনদেন হাজার কোটি ছাড়িয়েছে

২০২২ জানুয়ারি ০৩ ১৬:৪২:৪৪
১২ কার্যদিবস পর লেনদেন হাজার কোটি ছাড়িয়েছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসও সোমবার (০৩ জানুয়ারি) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও। সেই সাথে ১২ কার্যদিবস পর লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৯.১৬ পয়েন্ট বা ০.৪২ শতাংশ বেড়ে ছয় হাজার ৮৮২.৩০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.০১ পয়েন্ট বা ০.৪১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৫.৪৭ পয়েন্ট বা ০.৬০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৫১.৩৯ পয়েন্ট এবং দুই হাজার ৫৭৬.১১ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৩১৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪১৯ কোটি ৯৭ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৯৪ কোটি ১৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১৭টির বা ৫৭.৫৬ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৩২টির বা ৩৫.০১ শতাংশের এবং ২৮টি বা ৭.৪২ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১০৩.৯৮ পয়েন্ট বা ০.৫১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ১৫৮.৪৩ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৮৮টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দর। আজ সিএসইতে ২৮ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর