thereport24.com
ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮,  ২২ জমাদিউস সানি ১৪৪৩

লিটনও সাজঘরে, ভয়াবহ বিপর্যয়ে বাংলাদেশ

২০২২ জানুয়ারি ১০ ১০:৪৭:০৭
লিটনও সাজঘরে, ভয়াবহ বিপর্যয়ে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: ব্যাটিংয়ের শুরুতেই তাসের ঘরের মতো উইকেট হারানোর মিছিলের মধ্যে চা পানের বিরতিটা যেন হিতে বিপরীত হলো বাংলাদেশ দলের জন্য। শুরুর বিপর্যয় কাটিয়ে ওঠার যে আভাস দেখা গিয়েছিল লিটন দাস ও ইয়াসির আলি, তার সলীম সমাধি ঘটলো চা পানের বিরতির ঠিক পরের ওভারেই।

প্রথম ৬.১ ওভারে চার উইকেট হারানোর পর দ্বিতীয় সেশনের বাকি ৪.৫ ওভারে ১৬ রান যোগ করেছিলেন লিটন ও ইয়াসির। কিন্তু শেষ সেশনে খেলতে নেমে ট্রেন্ট বোল্টের প্রথম ওভারের দ্বিতীয় বলেই কট বিহাইন্ড হয়েছেন লিটন। আউট হওয়ার আগে ১৮ বল থেকে ৮ রান করতে পেরেছেন লিটন। মাত্র ২৭ রানে ৫ উইকেট হারিয়ে অকূল পাথারে বাংলাদেশ দল। ষষ্ঠ উইকেট জুটিতে খেলছেন ৮ রানে অপরাজিত থাকা ইয়াসির ও নতুন ব্যাটার নুরুল হাসান সোহান।

দ্বিতীয় দিনের চা বিরতির কিছুক্ষণ আগে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। ব্যাট করতে নেমে রীতিমতো হতাশ করেছেন বাংলাদেশের ব্যাটাররা। ইনিংসের দ্বিতীয় ওভারে ৮ বলে মাত্র ৭ রান করে সাজঘরে ফেরত যান ওপেনার সাদমান ইসলাম। শততম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক হওয়া নাঈম শেখ ফিরে যান ডাক মেরে। এরপর বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হতে পারেননি নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক ও লিটন দাসও। শান্ত ৪ রান ও অধিনায়ক মুমিনুল হক রানের খাতা না খুলেই সাজঘরে ফিরেন। কিউই বোলারদের মাঝে টিম সাউদি ২টি ও ট্রেন্ট বোল্ট ৩টি উইকেট শিকার করেছেন।

এই প্রতিবেদন লেখার সময় ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৮ রান। ইয়াসির আলি ১৮ রানে ও নুরুল হাসান সোহান ১১ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে ক্রাইস্টচার্চ টেস্টে অধিনায়ক টম লাথামের ডাবল সেঞ্চুরি ও ডেভন কনওয়ের সেঞ্চুরিতে রানপাহাড়ে চড়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। লাথামের ২৫২ রানের পাশাপাশি ডেভন কনওয়ে ১০৯ এবং টম ব্লান্ডেল অপরাজিত ফিফটির সুবাদে ৬ উইকেট হারিয়ে ৫২১ রানে ইনিংস ঘোষণা করেছে কিউইরা।

আগেরদিন মাত্র ১ উইকেট হারিয়ে ৩৪৯ রান করেছিল নিউজিল্যান্ড। আজ ৫ উইকেট হারালেও, স্কোরবোর্ডে যোগ করে আরও ১৭২ রান। তাও কি না মাত্র ৩৮.৫ ওভারেই। বাংলাদেশের পক্ষে এবাদত হোসেন ও শরিফুল ইসলাম নিয়েছেন ২টি করে উইকেট শিকার করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর