thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯,  ২৭ জিলকদ  ১৪৪৩

নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোট দিয়ে বললেন শামীম ওসমান

২০২২ জানুয়ারি ১৬ ১৬:৫৮:১১
নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে, ভোট দিয়ে বললেন শামীম ওসমান

দ্য রিপোর্ট প্রতিবেদক: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোট দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান। রোববার (১৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জ আদর্শ স্কুল কেন্দ্রে তিনি ভোট দেন।

ভোটকেন্দ্র থেকে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন শামীম ওসমান। এ সময় তিনি বলেন, আল্লাহর রহমতে নারায়ণগঞ্জে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। তারপরও বার বার নারায়ণগঞ্জ নিয়ে কথা ওঠে। নারায়ণগঞ্জে এই হয়েছে, ওই হয়েছে, এই হবে, এই হতে পারে। কিন্তু আপনারা লক্ষ করে দেখবেন জাতীয় সংসদ নির্বাচন, সিটি করপোরেশন নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জে একটা ধাক্কা ধাক্কি পর্যন্ত হয় নাই, কারও মাথাও ফাটে নাই।

তিনি আরও বলেন, জয় পরাজয় আছে। নির্বাচনে একজন জিতবেন আরেকজন হারবেন। কিন্তু দেশটা তো আমাদের সবার, সবাই মিলে দেশটা গড়তে হবে।

শামীম ওসমান বলেন, আমি আজ প্রথম ইভিএমে ভোট দিলাম। ভোটটা দিয়ে ভালো লাগল।

গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে মেয়র পদে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীক নিয়ে সেলিনা হায়াত আইভী। এর আগে দুবার নাসিকের মেয়র নির্বাচিত হন তিনি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাতি প্রতীক নিয়ে নির্বাচন করছেন বিএনপির বহিষ্কৃত নেতা তৈমূর আলম খন্দকার, খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন দেয়ালঘড়ি, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ হাতপাখা, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন বটগাছ, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস হাতঘড়ি এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এছাড়া সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩২ জন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ৮৪৬ জন এবং নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ১১১ জন। ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন চারজন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর