thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

শেয়ারবাজারে সূচকের সাথে লেনদেনও কমেছে

২০২২ জানুয়ারি ২৪ ১৭:০৩:৫৯
শেয়ারবাজারে সূচকের সাথে লেনদেনও কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগের কার্যদিবসে পতন হলেও সোমবারও (২৪ জানুয়ারি) বড় পতন হয়েছে শেয়ারবাজারে। এদিনও শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.৭৪ পয়েন্ট বা ০.৭৫ শতাংশ কমে সাত হাজার ১৯.২৫ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৩.০৮ পয়েন্ট বা ০.২০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৫.১৮ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৫.০১ পয়েন্টে এবং দুই হাজার ৬১৪.২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ২১৪ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৬৭ কোটি ৮৩ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪৮২ কোটি ৪৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৭১টির বা ১৮.৬৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৭০টির বা ৭১.০৫ শতাংশের এবং ৩৯টি বা ১০.২৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৯.৭৩ পয়েন্ট বা ০.৭২ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৫২.৩৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৩টির, কমেছে ২১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। আজ সিএসইতে ৩৮ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর