thereport24.com
ঢাকা, বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৬ শাওয়াল ১৪৪৩

ক্ষুব্ধ হয়ে জাফর ইকবাল বললেন আমাকেও গ্রেপ্তার করা হোক

২০২২ জানুয়ারি ২৬ ১৬:৪১:১৫
ক্ষুব্ধ হয়ে জাফর ইকবাল বললেন আমাকেও গ্রেপ্তার করা হোক

দ্য রিপোর্ট প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের অর্থ দিয়ে সহযোগিতা করায় সাবেক পাঁচ শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এতে ক্ষুব্ধ হয়েছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

আজ (বুধবার, ২৬ জানুয়ারি) ভোর ৪টায় ক্যাম্পাসে অনশনকারীদের অনশন ভাঙাতে এসে এ ক্ষোভ প্রকাশ করেন তিনি। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে নগদ ১০হাজার টাকা দিয়ে বলেন, ‌তোমরা যে দাবিতে আন্দোলন করছো তোমরাদের এ দাবি যৌক্তিক।

‘যে ভিসির বাসভবনের সামনে এতোগুলো শিক্ষার্থী না খেয়ে শুয়ে আছে, অথচ তিনি একবারও এসে দেখলেন না। তিনি কখনো ভিসি হতে পারে না। আমিও তোমাদেরকে টাকা দিলাম। তাহলে আমাকেও গ্রেপ্তার করা হোক।’

তিনি শিক্ষার্থীদের বলেন, ‘সরকারের পক্ষ থেকে আমাকে কথা দেওয়া হয়েছে সকল মামলা প্রত্যাহার করা হবে এবং কাউকেই হয়রানি করা হবে না। আজকে তাদেরকে কোর্টে উঠানো হবে এবং তাদেরকে আর কখনো থানায় আসতে হবে না। আমাকে উচ্চ মহলের ব্যক্তিরা কথা দিয়েছেন।’

উল্লেখ্য, ভিসি পদত্যাগের দাবিতে গত বুধবার থেকে ২৪ জন শিক্ষার্থী অনশন শুরু করেন। ভিসি পদত্যাগ না করায় শিক্ষার্থীরা পরবর্তীতে গণঅনশন শুরু করেন। গণঅনশনে নতুন করে পাঁচজন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। অবশেষে আজ সকালে ড. মুহম্মদ জাফর ইকবালের অনুরোধে তারা অনশন ভেঙেছেন। কিন্তু শিক্ষার্থীরা তাদের এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর