thereport24.com
ঢাকা, সোমবার, ১৬ মে ২০২২, ২ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৪ শাওয়াল ১৪৪৩

শেখ রাসেল ২য় জুনিয়র ও ক্যাডেট জাতীয় ফেন্সিং প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত

২০২২ জানুয়ারি ২৬ ২০:৪৪:৫০
শেখ রাসেল ২য় জুনিয়র ও ক্যাডেট জাতীয় ফেন্সিং প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশন কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে ২য় জুনিয়র এবং ক্যাডেট জাতীয় ফেন্সিং প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) মিরপুর শহীদ সোহরাওয়াদ্দী ইনডোর স্টেডিয়ামে স্বাস্থ্যবিধি মেনে এক বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্যে দিয়ে সম্পন্ন হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশন সভাপতি এম.শোয়েব চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনাল (ইটচ) ও ন্যাশনাল ডিফেন্স কলেজের সাবেক কমান্ডেন্ট লেঃ জেঃ (অবঃ) শেখ মামুন খালেদ, জঈউঝ, টঝও, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ মাসুদ করিম, আইআইবিএ (ওওইঅ) বাংলাদেশের সভাপতি কাজী সাইফুল হক এবং পেট্রোবাংলার উর্ধ্বতন কর্মকর্তা মোহাম্মদ আলী।

প্রধান অতিথির বক্তৃতায় লেঃ জেঃ (অবঃ) শেখ মামুন খালেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তীতে বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশন বঙ্গবন্ধু তার পরিবারের প্রতি কৃজ্ঞতার বহিঃপ্রকাশান্তে যে জাতীয় ফেন্সিং প্রতিযোগিতার আয়োজন করেছে তা অত্যন্ত প্রশংসনীয়, তিনি ২০১৭ সাল থেকে নিয়মিত ফেন্সিং টুর্নামেন্টে দেখে আসছেন এবং মুক্তিযোদ্ধের চেতনায় উজ্জীবিত একটি সংগঠন হিসেবে ফেন্সিং এসোসিয়েশন ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি ফেন্সিং এসোসিয়েশন সভাপতি এম.শোয়েব চৌধুরীর নেতৃত্বের উজ্জল দিকগুলো তুলে ধরেন।

মোঃ মাসুদ করিম তার বক্তৃতায় বলেন, ২০১৭ সাল হতে এই অল্প সময়ের মধ্যে শোয়েব চৌধুরীর নেতৃত্বে ফেন্সিং দেশব্যাপী জনপ্রিয়তা অর্জনের পাশাপাশি আর্ন্তজাতিক প্রতিযোগিতায় স্বর্ণ পদক জয়ের মাধ্যমে দেশের যে সুনাম কুড়িয়েছেন তা উদাহরণ হয়ে থাকবে এবং তার নেতৃত্বে ফেন্সিং অলিম্পিক ও কমনওয়েলথ প্রতিযোগিতাতেও দেশের পতাকা সম্মানের সাথে উত্তোলন করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন, অন্যান্য অতিথিবৃন্দও বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশনের সালফ্য কামনা করেন।

বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশন সভাপতি এম শোয়েব চৌধুরী তার বক্তৃতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন এবং শেখ রাসেলের প্রতি ভালবাসা ও তার স্মৃতিকে ধরে রেখে নিয়মিত এই ধরনের প্রতিযোগিতার আয়োজনের অঙ্গিকার ব্যক্ত করেন। তাছাড়া আয়োজক কমিটি, উপস্থিত অতিথিবৃন্দ, প্রতিযোগিতা সংশ্লিষ্ট সকল ব্যাক্তিবর্গ ও ফেন্সাদের উদ্দেশ্যে ধন্যবাদ বক্তব্য রাখেন বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশন কার্যনির্বাহীর কমিটির সদস্য ও দৈনিক এশিয়ান এইজ পত্রিকার প্রকাশক মোঃ আল-আমীন চৌধুরী। পরিশেষে প্রধান অতিথি শেখ মামুন খালেদ বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া মাধ্যমে প্রতিযোগিতার সমাাপ্তি হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর