thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,  ১৭ শাওয়াল ১৪৪৩

শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় সিক্ত হাসান আরিফ

২০২২ এপ্রিল ০২ ১৬:২৩:২৮
শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধায় সিক্ত হাসান আরিফ

দ্য রিপোর্ট প্রতিবেদক: কেন্দ্রীয় শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী হাসান আরিফের মরদেহে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের জনগণসহ বিশিষ্টজনরা।

আজ শনিবার (২ এপ্রিল) বেলা ১১টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হলে সেখানে পর্যায়ক্রমে তারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় আওয়ামী লীগ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, জাসদ, ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, প্রজন্ম একাত্তর, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, পথনাটক পরিষদ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, ডিরেক্টর গিল্টসসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা নিবেদন করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়, শিক্ষা মন্ত্রণালয় ও তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকেও।

শহীদ মিনারে হাসান আরিফকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, ও নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদারসহ বিশিষ্ট ব্যক্তিরা।

পরে দুপুর ১টার দিকে শ্রদ্ধা নিবেদন পর্ব শেষে জাতীয় পতাকা শোভিত শোকযাত্রাসহ হাসান আরিফের মরদেহ নেয়া হয় ঢাকা বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে।

সেখানে জানাজা শেষে তার ইচ্ছা অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অ্যানাটমি বিভাগকে মরদেহ দান করা হবে।

এর আগে শুক্রবার দুপুরে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হাসান আরিফ। তার বয়স হয়েছিল ৫৭ বছর।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩ ডিসেম্বর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন তিনি। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে তার হার্ট অ্যাটাকও হয়। এরপর মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

হাসান আরিফ বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলন ও দেশের সাংস্কৃতিক আন্দোলনে সক্রিয় ছিলেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/০২ এপ্রিল, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

সাহিত্য এর সর্বশেষ খবর

সাহিত্য - এর সব খবর