thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯,  ২৮ জিলকদ  ১৪৪৩

আবারো সূচকের পতন

২০২২ মে ১২ ১৭:২৫:২০
আবারো সূচকের পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১২ মে) আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। এদিন সূচকের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর পতন হয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট কমে ৬ হাজার ৫৬৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৪৩২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ২ হাজার ৪০৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৮১ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯১ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ২৪২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৮২৩ কোটি ৩৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ১ হাজার ১৩৫ কোটি ৭০ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৪৪ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯০ পয়েন্ট কমে ১৯ হাজার ২৩৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৬৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৮৬২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৯২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত আছে ৩২টির। দিন শেষে সিএসইতে ২৯ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/ মাহা / ১২ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর