thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯,  ২৭ জিলকদ  ১৪৪৩

পাঞ্জাবকে হারিয়ে শীর্ষ চারে উঠে এলো দিল্লী

২০২২ মে ১৭ ১০:২৪:৫৮
পাঞ্জাবকে হারিয়ে শীর্ষ চারে উঠে এলো দিল্লী

দ্য রিপোর্ট ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলের) গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাব কিংসকে ১৭ রানে হারিয়ে শীর্ষ চারে উঠে এসেছে দিল্লী ক্যাপিটালস। একাদশে মুস্তাফিজ না থাকলেও তার দল পেয়েছে দাপুটে জয়। এই জয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পেছনে ফেলেছে রিশভ পান্টের দল। অন্যদিকে গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে যাওয়ায় প্লে-অফে ওঠার লড়াইয়ে অনেকটাই পিছিয়ে গেল পাঞ্জাব।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে দিল্লী ক্যাপিটালসের সংগ্রহ দাঁড়ায় ১৫৯ রান। দলের পক্ষে অর্ধশতক হাঁকান মিচেল মার্শ। ৪৮ বলের মোকাবেলায় ৪টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ৬৩ রান করেন অস্ট্রেলীয় এই তারকা। একাদশে ফেরা সরফরাজ খান ১৬ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন। এছাড়া ললিত যাদব ২১ বলে ২৪ রান করেন। ১৭ রানে অপরাজিত অক্ষর প্যাটেল মোকাবেলা করেন ২০ বল। পাঞ্জাব কিংসের পক্ষে আরশদীপ সিং ও লিয়াম লিভিংস্টোন তিনটি করে উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাব কিংস ভালো শুরুরই ইঙ্গিত দিয়েছিল। জনি বেয়ারস্টোর ঝড়ো ব্যাটিং দলকে এনে দিয়েছিল জয়ের সুবাসও। তবে ১৫ বলে ২৮ রান করে তিনি বিদায় নিলে খেই হারিয়ে ফেলে পাঞ্জাব। নিয়মিত বিরতিতে উইকেট শিকার করতে থাকা দিল্লী ক্যাপিটালসের বোলাররা দলীয় ৬১ রানের মধ্যে ৫ ব্যাটারকে সাজঘরে ফেরান।

এরপর প্রতিরোধ গড়ে তোলেন জিতেশ শর্মা। ৮২ রানের মধ্যে ৭ উইকেট পড়ে গেলেও তার ব্যাটে ভর করে দল জয়ের স্বপ্ন দেখছিল। ৩৪ বলে ৪৪ রান করে তিনি বিদায় নিলে কার্যত ম্যাচ থেকে ছিটকে পড়ে পাঞ্জাব কিংস। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ১৪২ রান। দিল্লীর পক্ষে শার্দূল ঠাকুর একাই শিকার করেন চারটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৭ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর