thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯,  ২৮ জিলকদ  ১৪৪৩

৫ বছরের খরা কাটিয়ে উদ্বোধনী জুটিতে রেকর্ড

২০২২ মে ১৭ ১৫:৪১:৩৭
৫ বছরের খরা কাটিয়ে উদ্বোধনী জুটিতে রেকর্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক: টেস্ট ক্রিকেটে বাংলাদেশের উদ্বোধনী জুটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা কম হয়নি। গত দুই বছরেই ওপেনিংয়ে দেখা গেছে আটটি জুটি। তামিম ইকবালকে তাঁর ক্যারিয়ারে বদলাতে হয়েছে ডজনখানেক সঙ্গী।

তবু বড় জুটির আক্ষেপ বেড়েই চলছিল। অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসেই ১০০ রান পেরিয়েছে বাংলাদেশের উদ্বোধনী জুটি। পাঁচ বছর পর টেস্টে শতরান পেরোনো জুটির দেখা মিলেছে তামিম ও মাহমুদুল হাসান জয়ের সৌজন্যে।

জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল বিনা উইকেটে ৭৬ রান তুলে স্বস্তিতে দিন পার করেছিলেন তামিম-জয়। অভিজ্ঞতার সঙ্গে তারুণ্যের মিশেলে আজ সকাল-সকাল দলীয় সংগ্রহ তিন অঙ্ক ছুঁয়েছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৬২ রান। তামিম অপরাজিত আছেন ৯৪ রানে। সাথে আছেন নাজমুল হাসান শান্ত (০*)।

এর আগে ২০১৭ সালের মার্চে গল টেস্টে লঙ্কানদের বিপক্ষে ১১৮ রানের ওপেনিং জুটি গড়েছিলেন তামিম ও সৌম্য সরকার। সেই থেকে টানা ৬০ ইনিংস গোড়াপত্তন করতে এসে শতরান পায়নি বাংলাদেশ।

আজ তৃতীয় দিনের শুরু থেকে বেশ আগ্রাসী ব্যাটিং করছেন তামিম। অন্য প্রান্তে জয় যখন রয়েসয়ে খেলছেন, দেশসেরা ওপেনার তখন বাউন্ডারি মারায় ব্যস্ত।

দিনের পঞ্চম ওভারে চার মেরে ফিফটি পূরণ করেন তামিম। এরপর থেকে হাত খুলে খেলছেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৭ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর