thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯,  ২৭ জিলকদ  ১৪৪৩

৬ হাজার কেজি জেলি পুশকৃত চিংড়িসহ দুই জনকে আটক

২০২২ মে ১৮ ২০:১০:১৬
৬ হাজার কেজি জেলি পুশকৃত চিংড়িসহ দুই জনকে আটক

দ্য রিপোর্ট প্রতিবেদক: ৬ হাজার কেজি জেলি পুশকৃত চিংড়িসহ দুই জনকে আটক করেছে কোস্ট গার্ড।

বুধবার (১৮ মে) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার লাবিব উসামা আহমাদুল্লাহ্ (Lieutenant Commander Labeeb Usama ahmadullah) এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত ১৭ মে ২০২২ তারিখ আনুমানিক ১৯ . ৫৫ ঘটিকায় কোস্ট গার্ড পশ্চিম জোনের অধীনস্থ বিসিজি স্টেশন রুপসা কর্তৃক খুলনা জেলার রুপসা থানাধীন খান জাহান আলী টোল প্লাজা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন উক্ত এলাকায় একটি ট্রাক (যশোর-ট-১১-৪১৭৮) এর মধ্যে জেলি পুশকৃত চিংড়ি চট্টগ্রাম এর উদ্দেশ্যে বাজারজাত করণের লক্ষ্যে প্রস্তুত করা হচ্ছিল। সে সময় কোস্ট গার্ড সদস্যগণ উক্ত ট্রাক তল্লাশী করে ৬,০৫০ কেজি জেলি পুশকৃত চিংড়িসহ ০২ জনকে আটক করে। আটককৃত ব্যক্তিরা হলো মোঃ আব্দুর রহমান(৩৫) গ্রামঃ উত্তর কাঠিয়া, পোঃ সাতক্ষীরা, থানাঃ সাতক্ষীরা সদর, জেলাঃ সাতক্ষীরা এবং মোঃ ফারুক গাজী (২০), গ্রামঃ মানিকতলা, পোঃ সাতক্ষীরা, থানাঃ সাতক্ষীরা সদর, জেলাঃ সাতক্ষীরা। পরবর্তীতে এফআইকিউসি, খুলনা এর প্রতিনিধি কর্তৃক আটককৃত ০২ জন ব্যক্তিকে ৩০,০০০ (ত্রিশ হাজার টাকা), মেসার্স সাব্বির ট্রান্সপোর্ট (সাতক্ষীরা) ৫০,০০০ (পঞ্চাশ হাজার টাকা), মেসার্স যমুনা জাফর ফিসকে (সাতক্ষীরা) ২৫,০০০ (পঁচিশ হাজার টাকা) ও মেসার্স মনোয়ারা জাফর ফিসকে ২৫,০০০ (পঁচিশ হাজার টাকা) জরিমানা করা হয়। জব্দকৃত ৬,০৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি পরবর্তীতে এফআইকিউসি প্রতিনিধি এর উপস্থিতিতে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।

তিনি আরও বলেন, উল্লেখ্য যে, অপদ্রব্য মিশ্রিত জেলি পুশকৃত চিংড়ি দিয়ে আর্ন্তজাতিক বাজারেই শুধু দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে না, বরং দেশের বাজারে বিক্রি করার মাধ্যমে এদেশের জনসাধারণকে অপদ্রব্য খাওয়ানো হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৮ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর