thereport24.com
ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯,  ২৭ জিলকদ  ১৪৪৩

৩ বছর পর ফিরলেন বিজয়, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা

২০২২ মে ২৩ ১০:৫৪:১৭
৩ বছর পর ফিরলেন বিজয়, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক: আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে ১৬ সদস্যের টেস্ট, ১৭ সদস্যের ওয়ানডে ও ১৫ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চমক দিয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে ফিরেছেন এনামুল হক বিজয় ও মোহাম্মদ সাইফুদ্দিন। টেস্টে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমানকে। আর তিন ফরম্যাটেই থাকছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

আজ রবিবার (২২ মে) এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দল ঘোষণা করে বিসিবি। এদিকে হজের ছুটিতে থাকায় তিন ফরম্যাটের কোথাও নেই মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। ধকল কাটিয়ে না ওঠায় টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণে রাখা হয়নি পেসার তাসকিন আহমেদকে।

এদিকে প্রায় তিন বছর পর জাতীয় দলে সুযোগ পেলেন এনামুল হক বিজয়। ২০১৯ সালে শেষবার শ্রীলঙ্কার বিপক্ষে লাল সবুজ জার্সিতে দেখা গিয়েছিল বিজয়কে। চলতি ডিপিএল আসরে ১১৩৮ রান রানের বিশ্বরেকর্ড গড়ে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে তিনি আবার জায়গা করে নিয়েছেন বাংলাদেশ দলে।

তার সঙ্গে সুখবর পেয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিনও। সংযুক্ত আরব আমিরাতে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে যাওয়ার পর থেকে জাতীয় দলের বাইরে তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ তিন ফরম্যাটে সিরিজ খেললেও, তারা দুজন থাকছেন শুধু সাদা বলের সংস্করণে।

এদিকে বেশ কিছুদিন ধরে গুঞ্জন ছিল সাদা পোশাকে ফিরতে অনীহা দেখাচ্ছেন পেসার মুস্তাফিজুর রহমান। তবে অনেকটা চমক রেখেই বোর্ড তাকে ১৬ সদস্যের টেস্ট স্কোয়াডে অন্তর্ভূক্ত করেছে। রঙিন পোশাকে নিয়মিত ফিজ সবশেষ টেস্ট খেলেছিল গত বছরের ফেব্রুয়ারিতে। এদিকে সাকিব আল হাসানকে নিয়ে গুঞ্জন উঠেছিল, পারিবারিক কারণে ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজে থাকবেন না টাইগার অলরাউন্ডার। তবে সব গুঞ্জন উড়িয়ে সাকিবের জায়গা হয়েছে সিরিজের তিন সংস্করণেই।

দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে আগামী ৫ জুন ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ। সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩ ও ৭ জুলাই। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে।

টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান।

ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও এনামুল হক বিজয়।

টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৩ মে, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর