thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯,  ১৬ রজব ১৪৪৪

ফেসবুক থেকে সরে গেলেন স্যান্ডবার্গ

২০২২ জুন ০২ ১২:২১:৩৫
ফেসবুক থেকে সরে গেলেন স্যান্ডবার্গ

দ্য রিপোর্ট ডেস্ক: ফেসবুকের মূল কোম্পানি মেটার প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) শেরিল স্যান্ডবার্গ পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে ১৪ বছর ধরে কাজ করার পর নিজের ভেরিভায়েড ফেসবুক পেজে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এ সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুকে লিখেছেন স্যান্ডবার্গ। সম্প্রতি মেটার বিজ্ঞাপন বাজারে মন্দা ও টিকটকের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তীব্র প্রতিযোগিতামূলক পরিবেশ তৈরি হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটির। এর মধ্যে শেরিল স্যান্ডবার্গ পদত্যাগের ঘোষণা দিলেন।

ফেসবুককে একটি স্টার্টআপ থেকে মাল্টিবিলিয়ন-ডলারের বিজ্ঞাপন পাওয়ার হাউসে রূপান্তরিত করতে মেধা ও শ্রমের সর্বোচ্চটুকু ঢেলে দেওয়ার কারণে বিশ্বব্যাপী ব্যবসার অন্যতম স্বীকৃত ব্যক্তিত্ব হয়ে উঠেন শেরিল স্যান্ডবার্গ। অবশেষে সেই কোম্পানির দায়িত্ব ছাড়ার ঘোষণা দিলেন তিনি।

তবে ৫২ বছর বয়সী শেরিল স্যান্ডবার্গ মেটা-র বোর্ডের সদস্য হিসেবে থাকবেন। জানা গেছে, স্যান্ডবার্গের স্থলাভিষিক্ত হবেন ফেসবুকের আরেক কর্মকর্তা জাভিয়ের অলিভান। যিনি কোম্পানিটির পরিসর বৃদ্ধির জন্য কয়েক বছর ধরে কাজ করছেন।

স্যান্ডবার্গ ২০০৮ সালে ফেসবুকে যোগ দেন এবং এটিকে একটি সামাজিক মিডিয়া জায়ান্টে পরিণত করার মূল চাবিকাঠি ছিলেন তিনি। তার সময়ে গত বছর প্রায় ১২০ বিলিয়ন ডলার আয় করেছে ফেসবুক।

কেন দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন তা শেরিল স্যান্ডবার্গ নিজেই স্পষ্ট করেছেন। নিজের গড়ে তোলা ফাউন্ডেশন ও জনহিতকর কাজে সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন বলে ফেসবুক পেজে জানিয়েছেন তিনি।

এদিকে স্যান্ডবার্গের পদত্যাগের বিষয়ে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বলেছেন, তার প্রস্থান একটি যুগের সমাপ্তি। লাখ লাখ মানুষের জন্য সুযোগ তৈরি করেছেন স্যান্ডবার্গ। আজকের মেটার সাফল্যের পেছনে তার অবদান অনেক।
তথ্যসূত্র : ব্লুমবার্গ

(দ্য রিপোর্ট/আরজেড/ ২ জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর