thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯,  ২০ মহররম 1444

সেতুর দুই পাড়ে শত শত যানবাহন, ভোগান্তির পর মিলছে স্বস্তি

২০২২ জুন ২৬ ১২:২০:১৩
সেতুর দুই পাড়ে শত শত যানবাহন, ভোগান্তির পর মিলছে স্বস্তি

দ্য রিপোর্ট প্রতিবেদক: দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর রাত থেকেই সেতুর দুই পাড়ে দীর্ঘ যানজট তৈরি হয়েছে।

পদ্মা সেতু উদ্বোধনের একদিন পর আজ রবিবার (২৬ জুন) সকাল থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে। ভোর ৬টায় টোল প্লাজা খোলার কথা থাকলেও নির্ধারিত সময়ের প্রায় ১৫ মিনিট আগেই সেটি খুলে দেওয়া হয়।

সকাল ৬টায় পদ্মা সেতুর এবং জাজিরা প্রান্তে দেখা গেছে, শত শত যানবাহন সেতু পারাপারের জন্য টোল প্লাজা খোলার অপেক্ষায় রয়েছে। তবে চার চাকার যানবাহনের চেয়ে মোটরসাইকেলের সারি ছিল দীর্ঘ। উৎসুক সাধারণ মানুষের উপস্থিতি ছিল ব্যাপক।

এদিকে, দীর্ঘ জ্যামে কিছুটা ভোগান্তি হলেও অনেকে আবার পদ্মা পাড়ি দিতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন।

প্রাইভেটকার নিয়ে পদ্মা পাড়ি দিতে আসা দেলোয়ার বলেন, সকালেই অনেক জ্যাম পড়ে গেছে। প্রায় এক ঘণ্টা জ্যামের মধ্যে আটকে ছিলাম। তবে টোল পর্যন্ত এসে এখন ভালোই লাগছে, কিছুক্ষণের মধ্যে পদ্মা বাড়ি দিবো।

পরিবার নিয়ে পদ্মা সেতুর মাওয়া থেকে জাজিরা প্রান্তে যাওয়া বিশ্বনাথ মন্ডল বলেন, জ্যাম লেগেছে শুরুতেই। তবে এই কষ্ট ফেরিতে যাওয়ার থেকে অনেকটাই কম।

এদিকে, জ্যাম নিয়ে কিছুটা অভিযোগ ছিল যাত্রীদের। তারা বলছেন, টোলে কিছুটা সময় বেশি লাগছে হয়তো, তাই গাড়ি এগুচ্ছে না।

তবে কাউন্টারে দায়িত্বরতরা বলছেন, অতিরিক্ত গাড়ির চাপে জ্যাম লেগেছে। টোলে যতটুকু সম্ভব কম সময়ই দেওয়া হচ্ছে।

টোল প্লাজায় টিকিট কাউন্টারে দায়িত্বরত সাগর হোসেন বলেন, আজকেই প্রথম যান চলাচল শুরু হয়েছে। তাই গাড়ির একটু চাপ রয়েছে। আর এখানে সবকিছুই যেহেতু নতুন, একটু সময় তো লাগতেই পারে।

এর আগে, রবিবার (২৬ জুন) ভোর ৫টা ৪০ মিনিটে উদ্বোধনের প্রায় ১৮ ঘণ্টা পর স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়। আগের দিন (শনিবার) বেলা ১১টা ৫৮ মিনিটে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে এ সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৬জুন, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর