thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯,  ১ রবিউল আউয়াল 1444

জিম্বাবুয়ের কাছে সিরিজ হারলো টাইগাররা

২০২২ আগস্ট ০৭ ২১:৪৪:১৪
জিম্বাবুয়ের কাছে সিরিজ হারলো টাইগাররা

দ্য রিপোর্ট স্পোর্টস:জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও হেরে গেল সফরত বাংলাদেশ। এর ফলে টি-টুয়েন্টি সিরিজের পর ওয়ানডে সিরিজও হারলো টাইগাররা।এই জয়েবাংলাদেশের বিপক্ষে ৯ বছর পর ওয়ানডে সিরিজ জিতলো জিম্বাবুয়ে।

রোববারের ম্যাচে বাংলাদেশের দেয়া ১৯১ রানের টার্গেটে খেলতে নেমে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

ইনিংসের প্রথম ১৫ ওভারের মধ্যে মাত্র ৪৯ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকছিল জিম্বাবুয়ে। সেখান থেকে ‘যথারীতি’ তাদের টেনে তুলছেন অলরাউন্ডার সিকান্দার রাজা। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বল হাতে আলো ছড়ানোর পর ব্যাটিংয়েও দলের ত্রাতা হয়েছেন তিনি।

সিকান্দার রাজার সেঞ্চুরি এবং অপরাজিত ১১৭ রান। তার সঙ্গে সেঞ্চুরি করলেন অধিনায়ক রেগিস চাকাভাও। আজও জোড়া সেঞ্চুরি জিম্বাবুয়ের।

শুরুর ধাক্কা সামলে এই দুজনের ব্যাটে বাংলাদেশের দেওয়া ২৯১ রানের লক্ষ্যের দিকে ছুটছে জিম্বাবুয়ে। রাজা এবং চাকাভা দুজনই ব্যক্তিগত শতকের দেখা পেয়েছেন। রাজা টি-টোয়েন্টি সিরিজে তিন ম্যাচের মধ্যে একবার অপরাজিত থেকে দল জিতিয়েছিলেন রাজা। ওয়ানডে ফরম্যাটে এসে যেন আরও দুর্বার হয়ে উঠেছেন এই জিম্বাবুইয়ান তারকা ব্যাটসম্যান।

প্রথম ম্যাচে শতক হাঁকিয়ে অপরাজিত ১৩৫ রান করে বাংলাদেশের দেওয়া তিনশোর্ধ্ব লক্ষ্য তাড়া করেছেন। দ্বিতীয় ম্যাচে এসে আবারও শতক পেলেন সিকান্দার রাজা। এই জিম্বাবুইয়ানের ব্যাক টু ব্যাক শতকে বাংলাদেশের বিপক্ষে ৯ বছর পর ওয়ানডে সিরিজ জিতলস্বাগতিকরা।

আর চাকাভা এই প্রথম শতরানের মাইলফলক স্পর্শ করেন। অর্ধশতকের পর আরও আগ্রাসী হয়ে উঠেছেন দুজনই। তবে ১০২ রানে অধিনায়ক ফিরলেও ১১৭ অপরাজিত থাকেন রাজা। ৫ উইকেটে জয় পায় তারা।

এর আগে টস হেরে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯০ রান করে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ৮০* এবং অধিনায়ক তামিম ইকবালের অর্ধশতকে ভর করে এই সংগ্রহ পায় সফরকারীরা।

সেই রান তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। মাত্র ১৩ রানেই ২ উইকেট হারিয়ে বসে তারা। ইনিংসের প্রথম ও তৃতীয় ওভারে উইকেট দুটি তুলে নেন হাসান মাহমুদ। এরপর দলীয় ২৭ ও ৪৯ রানে আরও ২ উইকেট খোয়া যায় স্বাগতিকদের।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর