thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯,  ১ রবিউল আউয়াল 1444

সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত

২০২২ আগস্ট ১১ ১৫:১৬:৫৬
সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত

দ্য রিপোর্ট প্রতিবেদক:সাগরে অবস্থান করা সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়েছে। তবে বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপ বিরাজ করছে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল রেখেছে আবহাওয়া অধিদপ্তর।

অন্যদিকে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় ১১টি জেলায় নদীবন্দরে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেতও বহাল রয়েছে। উপকূলীয় ১৫ জেলায় ৪ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে লঘুচাপের প্রভাবে দক্ষিণাঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকতে পারে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এ তথ‌্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ভারতের ছত্রীশগড় ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম দিকে অগ্রসর এবং দুর্বল হয়ে লঘুচাপ আকারে ভারতের মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে সমুদ্রবন্দরসমূহ, উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

সতর্ক বার্তায় আরও বলা হয়েছে, এর প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার এবং তাদের কাছাকাছি দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চলের নদ-নদীর পানি স্বাভাবিক জোয়ারের চেয়ে ২-৪ ফুট বৃদ্ধি পেয়ে জলোচ্ছ্বাসের শঙ্কা রয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর