thereport24.com
ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯,  ১৩ জমাদিউল আউয়াল 1444

২০ সেকেন্ডের মধ্যে ১০-১৫ বার কোপানো হয়

২০২২ আগস্ট ১৩ ১৯:০৪:৪৫
২০ সেকেন্ডের মধ্যে ১০-১৫ বার কোপানো হয়

দ্য রিপোর্ট প্রতিবেদক:যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক অনুষ্ঠানের মঞ্চে ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভেন্টিলেশনে আছেন ব্রিটিশ ভারতীয় ঔপন্যাসিক ও প্রাবন্ধিক সালমান রুশদি। প্রত্যক্ষদর্শীদের দাবি, মাত্র তাকে। খবর ডেইলি মেইলের।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, মঞ্চে কারো সাথে পরিচয় করানো হচ্ছিল লেখককে। সেই সময় আচমকা তার ওপর ঝাঁপিয়ে পড়েন এক ব্যক্তি। চলতে থাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপানো। ওই সময় মঞ্চে অবস্থানকারীরা দ্রুত হামলাকারীকে ধরে ফেলেন।

এই ঘটনার পরপরই সবাইকে অনুষ্ঠানস্থল ছাড়তে বলা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পুলিশ রুশদিকে হেলিকপ্টারে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। গ্রেপ্তার করা হয় হামলাকারীকেও। তাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

শতকা ইনস্টিটিউশনের মঞ্চে রুশদির ভাষণ শুনতে বহু দর্শকেরই সমাগম হয়েছিল। চোখের সামনে এমন ঘটনা প্রত্যক্ষ করার পর বাইরে বেরিয়ে র‌্যাবাই চার্লস স্যাভেনর নামে এক দর্শক বলেন, ‘প্রথমে আমি ভাবলাম, কী হচ্ছে এটা! কোনো স্টান্ট নাকি! তার পর যা দেখলাম, ভাবা যায় না।

ক্যাথলিন জোন্স নামে আরেকজন বলেন, হামলাকারী ঝাঁপিয়ে পড়ার কয়েক মুহূর্ত পর আমাদের ভুল ভেঙেছিল।

এদিকে গতকাল শুক্রবার (১২ আগস্ট) রাতে সালমান রুশদির এজেন্ট আন্দ্রে উইলি এক বিবৃতিতে জানিয়েছেন, তাকে এখন ভেন্টিলেটরে নেওয়া হয়েছে এবং তিনি কথা বলতে পারছেন না। হয়তো তিনি এক চোখ হারাতে পারেন। তার লিভারে আঘাত করা হয়েছে এবং তা ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর