thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯,  ৩ রবিউল আউয়াল 1444

আশপাশের অনেক ভবনই ঝুঁকিপূর্ণ: ফায়ার সার্ভিস

২০২২ আগস্ট ১৫ ১৯:৪৫:০৫
আশপাশের অনেক ভবনই ঝুঁকিপূর্ণ: ফায়ার সার্ভিস

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর চকবাজারের কামালবাগের দেবিদ্বারঘাটেন পলিথিন কারখানার ভবনসহ আশপাশের অনেক ভবনই ঝুকিপূর্ণ বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সোমবার (১৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান।

তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে আসার পর দেখি আশপাশের অনেক ভবনেই যত্রতত্র অনেক কারখানা গড়ে উঠেছে। এসব কারখানা খুবই ঝুঁকিপূর্ণ। ঘিঞ্জি এলাকায় এসব কারখানায় যেকোনো মুহূর্তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। আবার আশপাশের অনেক ভবনে মানুসও বসবাস করছেন। এ কারণে তাদের জন্য ঝুঁকি হতে পারে।

জিল্লুর রহমান বলেন, আগুনের সূত্রপাত কিভাবে হলো তা এখনো নির্দিষ্ট জানা যায়নি। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এলে বিষয়টি জানার জন্য তদন্ত কমিটি গঠন করব আমরা। তারপরেই জানতে পারব আগুনের কারণ সম্পর্কে।

এদিনে দুপুর ১২টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা যায়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদর দপ্তরের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি জানান, আগুন লাগার ৯ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিস কাজ শুরু করে। প্রথমে ছয়টি এবং পরে আরও চারটি ইউনিট যোগ দেয়। তবে বর্তমানে আগুন নিয়ন্ত্রণে রয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৫ আগস্ট, ২০২২)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর