thereport24.com
ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯,  ২৯ সফর 1444

বিএনপির নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদ জানালো ইউট্যাব

২০২২ সেপ্টেম্বর ১৮ ১৮:৫২:৪৪
বিএনপির নেতা-কর্মীদের উপর হামলার প্রতিবাদ জানালো ইউট্যাব

দ্য রিপোর্ট প্রতিবেদক: গত শনিবার সন্ধ্যায় ঢাকার বনানীতে বিএনপির মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচীতে দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান এবং ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালকে রক্তাক্ত করাসহ দেশের বিভিন্ন স্থানে বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার দলীয় সন্ত্রাসী ও পুলিশী হামলা- আক্রমণ এবং বিএনপির সিনিয়র নেতৃবৃন্দকে আহত করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)

সংগঠনের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো: মোর্শেদ হাসান খান রোববার (১৮ সেপ্টেম্বর ২০২২) এক বিবৃতিতে বলেন, মোমবাতি প্রজ্জ্বলনের মতো একটি শান্তিপূর্ণ নিরিহ কর্মসূচীকেও সরকার ও সরকারি দল সহ্য করতে পারছে না। সারাদেশে এই ধরনের কর্মসূচীকেও বিপজ্জনক মনে করছে। সরকার ও সরকারি দল যে বেসামাল ও অস্থিরতায় ভূগছে এসব তারই নজির। বিরোধী নেতাকর্মীদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা করা হচ্ছে। সরকারি দলের সন্ত্রাসীরা দেশটাকে তাদের তালুকদারি মনে করেছে। সরকার ও সরকারি দল রাজনীতিতে খুব খারাপ দৃষ্টান্ত সৃষ্টি করছে। বিরোধীদের উপর হামলা আক্রমণ করে সরকার শেষ রক্ষা করতে পারবেনা।
ইউট্যাবের শীর্ষ দুই নেতা বলেন, প্রকাশ্যে পুলিশের উপস্থিতিতে সরকারদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা বিরোধীদের উপর হামলা আক্রমণ করলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করা হচ্ছে। এসব তৎপরতা সরকারের দমনমূলক স্বৈরতান্ত্রিক চরিত্রের বহিঃপ্রকাশ।

তারা বলেন, শিক্ষক সমাজ মনে করে বিএনপির কর্মসূচীতে ও নেতাকর্মীদের ওপর এবং তাদের বাড়িতে হামলা কোনো ভালো পরিণতি বয়ে আনবে না। এসব ঘটনা শুধু বিভেদই তৈরি করবে। আসলে আওয়ামী লীগ দিনের ভোট রাতের বেলায় ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসে দলীয় সঙ্কীর্ণতার ঊর্ধ্বে উঠতে পারেনি। তারা তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়। তারা লুটপাট, মারামারি, ভোট ডাকাতি আর অন্যায়-অনিয়ম ও দুর্নীতিতেই বিশ্বাসী। নেতৃদ্বয় বিএনপির কর্মসূচী ও নেতৃবৃন্দের ওপর হামলা এবং নেতাদের বাড়িতে ভাঙচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একইসাথে আটককৃত নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি এবং আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন। (প্রেসবিজ্ঞপ্তি)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর