thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন  প্রধানমন্ত্রী 

২০২২ সেপ্টেম্বর ২৫ ১২:৫৮:৪৫
ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন  প্রধানমন্ত্রী 

দ্য রিপোর্ট প্রতিবেদক:জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠানে যোগদান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন জানিয়েছেন, প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীরা সড়কপথে শনিবার সন্ধ্যায় নিউইয়র্ক থেকে ওয়াশিংটন পৌঁছান।

প্রধানমন্ত্রী এর আগে, ১৫ থেকে ১৯ সেপ্টেম্বর রাণী দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যোগ দিয়ে যুক্তরাজ্য (ইউকে) সফর শেষে ১৯ শে সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছান।

নিউইয়র্কে অবস্থানকালে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের সাধারণ বিতর্কে ভাষণ দেন।তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে ২৩ সেপ্টেম্বর বাংলায় ভাষণ দেন।

প্রধানমন্ত্রী ২০ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত, বেশ কয়েকটি উচ্চ-পর্যায়ের এবং রুদ্ধদ্বার বৈঠকের পাশাপাশি সরকার, রাষ্ট্র ও সংস্থার প্রধানদের সাথেও দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেন। আগামী মাসের প্রথম সপ্তাহে অর্থাৎ ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর