thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বুস্টার ডোজ নিয়েছেন প্রায়  ৪ কোটি ৫৫ লক্ষাধিক মানুষ

২০২২ সেপ্টেম্বর ২৭ ১৪:৫৪:৩০
বুস্টার ডোজ নিয়েছেন প্রায়  ৪ কোটি ৫৫ লক্ষাধিক মানুষ

দ্য রিপোর্ট প্রতিবেদক:২০২১ সালের ২৭ জানুয়ারি মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে চলামান টিকা কর্মসূচির নিবন্ধন এবং ৭ ফেব্রুয়ারি থেকে মানুষকে টিকা দেওয়া শুরু হয়। যার ধারাবাহিকতায় এখন পর্যন্ত মোট বুস্টার ডোজের আওতায় ৪ কোটি ৫৫ লক্ষাধিক মানুষ ৮৪ হাজার ৩২ জন টিকার বুস্টার ডোজ গ্রহণ করেছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বুস্টার ডোজ পেয়েছেন ৭৭ হাজার ৪০০ জন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (সোমবার) দেশে প্রথম ডোজ পেয়েছেন ২৩ হাজার ৭১১ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ২২ হাজার ৫৯৮ জন। আর একই সময়ে বুস্টার ডোজ পেয়েছেন ৭৭ হাজার ৪০০ জন। তাদেরকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হয়েছে।

এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ পেয়েছেন ১৩ কোটি ১২ লাখ ৭৪ হাজার ৩৬৮ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ কোটি ১৭ লাখ ৬৫ হাজার ৪০৯ জন। এ সময়ে টিকার বুস্টার (তৃতীয়) ডোজ পেয়েছেন চার কোটি ৪ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৩২ জন।

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর