thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯,  ৯ রজব ১৪৪৪

মাসুম আজিজের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা 

২০২২ অক্টোবর ১৮ ১৬:১৯:০৩
মাসুম আজিজের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা 

দ্য রিপোর্ট প্রতিবেদক:একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় নাট্যকার, অভিনেতা, নির্মাতা মাসুম আজিজের মরদেহে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেছেন। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে তাকে এই শ্রদ্ধা জানানো হয়

এ সময় অভিনেত্রী দিলারা জামান বলেন, তার প্রথম কাজ 'বড় মা' নাটক সেখানে আমি কাজ করেছি। তার সঙ্গে ৩০ বছর আগে থেকে কাজ করেছি। এমন উঁচু মাপের শিল্পী এত দ্রুত চলে যাবেন তা ভাবতেও পারছি না। এমন শিল্পী আর কখনোই আসবে না। নতুনদের জন্য তিনি যা রেখে গিয়েছেন আশা করি তারা সে আদর্শ গ্রহণ করে সামনে এগিয়ে যাবে।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর শ্রদ্ধা জানাতে এসে বলেন, একজন বড় মাপের অভিনয় শিল্পী ছিলেন মাসুম আজিজ। শিল্পের সবকটি মাধ্যমে তিনি কাজ করে গিয়েছেন। মুজিববর্ষে তার পুঁথি পাঠ যেটা আমি কখনো শুনিনি, সেই পুঁথি শুনে আমি মুগ্ধ হয়েছিলাম। তিনি মাটি থেকে উঠে আসা একজন মানুষ, আমি সেদিনই তার শরীরে মাটির লেগে থাকা গন্ধ অনুভব করেছিলাম। তার শিল্প চেতনার মধ্যে বাংলার মানুষ বাংলার লোকশিল্প বারবার ফিরে এসেছে।

অভিনেতা ও নির্মাতা সালাউদ্দিন লাভলু বলেন, মাসুম আজিজ হুট করেই তৈরি হয় না, যুগ যুগ সাধনার ফলে মাসুম আজিজরা তৈরি হয়। তিনি আমাদের সাংস্কৃতিক জগতে বিশাল এক শূন্যতা তৈরি করে দিয়ে গেলো।

মাসুম আজিজ দীর্ঘদিন ধরে ক্যানসার ও হৃদরোগে ভুগছিলেন। তিনি স্ত্রী এবং দুই সন্তান রেখে গেছেন। চলতি বছরের সেপ্টম্বরের ২৪ তারিখ তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসায় কিছুটা উন্নতি হলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। পরে আবারও অসুস্থ হয়ে পড়লে ৮ অক্টোবর তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর সোমবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর