thereport24.com
ঢাকা, শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯,  ২ জমাদিউল আউয়াল 1444

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে  রাষ্ট্রপতি  ও প্রধানমন্ত্রীর  শ্রদ্ধা নিবেদন

২০২২ নভেম্বর ২১ ১১:৩২:৪১
সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে  রাষ্ট্রপতি  ও প্রধানমন্ত্রীর  শ্রদ্ধা নিবেদন

দ্য রিপোর্ট প্রতিবেদক:মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (২১ নভেম্বর) সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তারা।

শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও সরকার প্রধানের পর সম্মিলিতিভাবে সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান নিজস্ব বাহিনীর পক্ষ থেকে আলাদা আলাদা পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে ঢাকা সেনানিবাসে পৌঁছলে সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং সরকার প্রধান ও প্রতিরক্ষামন্ত্রী শেখ হাসিনাকে তিন বাহিনীর প্রধান ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার তাদের স্বাগত জানান।

রাষ্ট্রপ্রধান হামিদ শিখা অনির্বাণে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। তিন বাহিনীর একটি চৌকস দল সেই সময় অভিবাদন জানায়। বিউগলে বেজে ওঠে করুণ সুর। পরে রাষ্ট্রপতি শিখা অনির্বাণ চত্বরে রাখা পরিদর্শন বইয়ে সাক্ষর করেন।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ সেনাদের প্রতি শ্রদ্ধা জানান। তিন বাহিনীর একটি চৌকস দল ওই সময় গার্ড অফ অনার দেয়। প্রধানমন্ত্রীও পরে পরিদর্শন বইয়ে সাক্ষর করেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর