thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯,  ১১ রজব ১৪৪৪

ক্যাসেমিরোর গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে সুপার সিক্সটিনে ব্রাজিল

২০২২ নভেম্বর ২৯ ০২:১৩:৫১
ক্যাসেমিরোর গোলে সুইজারল্যান্ডকে হারিয়ে সুপার সিক্সটিনে ব্রাজিল

দ্য রিপোর্ট ডেস্ক :গ্রুপ পর্বে নিজেদের ২য় ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও সুইজারল্যান্ড। ম্যাচের শুরু থেকে আক্রমণ-পাল্টা আক্রমণের চলে খেলা। ম্যাচের ১২তম মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন রিচার্লিসন। তবে বলের নিয়ন্ত্রণ রাখতে না পেরে গোল করতে পারেননি তিনি।

এরপর অবশ্য বেশ কিছু আক্রমণ করেছিল ব্রাজিল। সুযোগ আসে ম্যাচের ২৬ মিনিটের সময়। দুর্দান্ত এক বল বাড়িয়ে দিয়েছিলেন রাফিনহা, তবে গোলকিপারকে একা পেয়েও তা কাজে লাগাতে পারেননি ভিনিসিয়ার জুনিয়র।

এরপর ম্যাচের সময় যত গরিয়েছে ততো আধিপত্য দেখিয়েছে ব্রাজিল, যদিও গোলের দেখা পায়নি তারা। যদিও ৩৮ মিনিটে একটি সুযোগ পেয়েছিল সুইজারল্যান্ড। তাদের হতাশ করে ব্রাজিলের ডিফেন্স।

এরপর বিরতির আগে আরও একবার আক্রমণে গেলেও বাধা পেরোতে পারেনি ব্রাজিলের আক্রমণভাগ। নেইমারের অভাব বেশ ভাল ভোগাচ্ছে সেলেসাওদের।

বিরতির পর দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে অল্পের জন্য গোলবঞ্চিত হয় সুইজারল্যান্ড। ডানপ্রান্ত দিয়ে ডি-বক্সে বিপজ্জনক বল বাড়ান সুইজারল্যান্ডের এক খেলোয়াড়। গোল-লাইনের সামনে থেকে বল ক্লিয়ার করেন থিয়াগো সিলভা।

ম্যাচের ৫৬ মিনিটে সুবর্ণ সুযোগ মিস করেন রিচার্লিসন। বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়াসের দুর্দান্ত ক্রসে পা লাগালেই আসরে তৃতীয় গোল পেতে পারতেন। তবে পা লাগাতে পারেননি এই স্ট্রাইকার। ৫৮ তম মিনিটে ফ্রেডকে তুলে ব্রুনো গুইমিরেসকে নামান কোচ তিতে। দুটি পরিবর্তন করেন সুইস কোচও।

ম্যাচের ৬৮ মিনিটে নিজেদের অর্ধে বল পেয়ে কাউন্টার অ্যাটাকে ওঠে ব্রাজিল। দারুণ এক গোল করে উল্লাসে মাতেন ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু ভিএআর চেক করে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়।

৭২ মিনিটে রিচার্লিসনকে তুলে গ্যাব্রিয়েল জেসুসকে নামান কোচ তিতে। ম্যাচের শেষ দিকে এসে দুই দলই সাবধানী ফুটবল খেলতে থাকে। রক্ষণ সামলে আক্রমণে উঠে দুই দল।

একের পর এক আক্রমণ করেও ব্যর্থ ব্রাজিল যখন সুইজারল্যান্ডের বিপক্ষে আরেকবার ড্রয়ের শঙ্কায় তখনই নায়ক হয়ে দৃশ্যপটে হাজির ক্যাসেমিরো। ৮৩তম মিনিটে ভিনিসিয়াসের ইনসাইড পাসে ফ্লিক করেন রদ্রিগো। বল ড্রপ খেয়ে চলে আসে ক্যাসেমিরোর সামনে। হাফ ভলিতে বল জালে জড়িয়ে ব্রাজিলকে উল্লাসে মাতান তিনি।

গোল খেয়ে তা শোধ করতে বেশ কিছু আক্রমণ তৈরি করে সুইজারল্যান্ড। কিন্তু ব্রাজিলিয়ান রক্ষণভাগের দৃঢ়তায় গোল পাওয়া হয়নি তাদের আর। আর কোনো গোল না হলে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিচার্লিসন-রাফিনিয়ার দল ব্রাজিল।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর