thereport24.com
ঢাকা, বুধবার, ৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯,  ১৭ রজব ১৪৪৪

আইজিপির সাথে বিএনপির  বৈঠক দুপুরে

২০২২ ডিসেম্বর ০১ ১০:৩৯:২৩
আইজিপির সাথে বিএনপির  বৈঠক দুপুরে

দ্য রিপোর্ট প্রতিবেদক:পুলিশ মহাপরিদর্শক আবদুল্লাহ আল মামুনের সঙ্গে ১০ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের বিষয়ে বৈঠকে বসছেন বিএনপি নেতারা।


বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর ১টায় পুলিশ সদর দপ্তরে সংস্থাটির প্রধানের সঙ্গে বৈঠকে বসবেন বিএনপি নেতারা।

বিএনপির প্রতিনিধি দলে থাকবেন ভাইস-চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও বিএনপি আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

দলীয় সূত্রে জানা গেছে, সমাবেশের বিষয় নিয়ে টানাপোড়েনের মধ্যে পুলিশ মহাপরিদর্শক আবদুল্লাহ আল মামুনের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে তারা। সাম্প্রতিক সময় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন নতুন মামলা ও গ্রেপ্তার বন্ধের বিষয়টি বৈঠকে তুলে ধরবেন। পাশাপাশি এসবের প্রতিকারও চাওয়া হবে।

এ সময় তারা ১০ ডিসেম্বরের সমাবেশের জন্য নয়াপল্টনে অনুমতির বিষয় নিয়ে কথা বলবেন। নয়াপল্টনে কর্মসূচি পালনের যৌক্তিকতা নিয়েও কথা বলবেন বলে জানা গেছে।

বিএনপি নেতাদের দাবি, সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না চাইলেও ডিএমপি তাদের সেখানে সমাবেশ করার কথা বলছে। কিন্তু বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চায়।

উল্লেখ্য, দলীয় চেয়ারপারসনের মুক্তি, জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষ সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করেছে বিএনপি।

ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট ও কুমিল্লায় বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি। আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে এবং সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে এই কর্মসূচি।

এর আগে ঢাকায় নয়াপল্টনে সমাবেশের অনুমতি চেয়ে গত ২০ নভেম্বর ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। যার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৯ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে ২৬টি শর্তে অনুমতি দেয় পুলিশ।

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর