thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯,  ৮ রজব ১৪৪৪

হাইব্রিড যুদ্ধ মোকাবেলাউ ইরান প্রস্তুত - মুসাভি

২০২২ ডিসেম্বর ০২ ০২:২৭:০৭
হাইব্রিড যুদ্ধ মোকাবেলাউ ইরান প্রস্তুত - মুসাভি

দ্য রিপোর্ট ডেস্ক:ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রধান সেনা কমান্ডার মেজর জেনারেল আব্দুররহিম মুসাভি বলেছেন, তার দেশের বিরুদ্ধে শত্রুর যেকোনা ধরনের হুমকি মোকাবিলায় সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।

তিনি গতকাল (বুধবার) তেহরানে এক অনুষ্ঠানে বলেন, গভীর সমুদ্রগুলোতে টহলরত ইরানের রণতরীগুলো এদেশের স্বার্থ রক্ষা করছে।

জেনারেল মুসাভি বলেন, এছাড়া সীমান্ত এলাকাগুলোতে মোতায়েন সেনা ইউনিটগুলো দেশরক্ষায় পুরোপুরি প্রস্তুত অবস্থায় রয়েছে। আমাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাগুলিও ২৪ ঘণ্টা দেশের আকাশসীমা পর্যবেক্ষণ করছে এবং বিমান বাহিনী সার্বক্ষণিকভাবে আকাশে টহল দিয়ে যাচ্ছে।

ইরানের প্রধান সেনা কমান্ডার তার বক্তব্যের অন্যত্র বলেন, ইসলামি প্রজাতন্ত্রের বিরুদ্ধে শত্রুর ‘হাইব্রিড যুদ্ধের’ মোকাবিলায়ও যথাযথ কর্তৃপক্ষ প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে। তিনি বলেন, শত্রুরা অনেক সময় শব্দ, ছবি ও বক্তৃতার সমন্বয়ে গঠিত একটি বুলেট নিক্ষেপ করে। যুদ্ধের সময় এরকম একটি বুলেট কোথায় আঘাত হেনেছে তা টের পাওয়া না গেলেও তা মারাত্মক ধ্বংসাত্মক প্রভাব ফেলতে পারে।

জেনারেল মুসাভি দৃশ্যত ইসলামি প্রজাতন্ত্র ইরানে সম্প্রতি বিদেশি মদদে ছড়িয়ে দেয়া সহিংসতার কথা উল্লেখ করেছেন। সহিংসতা ও নৈরাজ্য ব্যাপকভাবে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে শত্রুদের গণমাধ্যম ও প্রচারণা যন্ত্রগুলো তেহরানের বিরুদ্ধে সর্বাত্মক মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু করেছে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর