thereport24.com
ঢাকা, রবিবার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৫ মাঘ ১৪২৯,  ৭ রজব ১৪৪৪

স্বর্ণের দাম রেকর্ড,ভরি  ৮৭ হাজার ২৪৭ টাকা

২০২২ ডিসেম্বর ০৪ ০১:৪৪:৫৪
স্বর্ণের দাম রেকর্ড,ভরি  ৮৭ হাজার ২৪৭ টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। স্থানীয় মার্কেটে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ তথ্য জানিয়েছে।

বাজুস সূত্রে জানা যায়, উন্নতমানের স্বর্ণের দাম ভরিতে ৩ হাজার ৩৩ টাকা বাড়ানো হয়েছে। যার নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ৮৭ হাজার ২৪৭ টাকা। দেশের ইতিহাসে যা সর্বোচ্চ।

এর আগে গত ১৮ নভেম্বর স্বর্ণের দাম বাড়ে। প্রায় ২ সপ্তাহ পর আবারও মূল্যবান ধাতুটির মূল্য বাড়ল। বাজুসের ঘোষণা অনুযায়ী, প্রতি ভরি ২১ ক্যারেট স্বর্ণের দাম ২ হাজার ৯১৬ টাকা বাড়ানো হয়েছে। নতুন দর নির্ধারণ করা হয়েছে ৮৩ হাজার ২৮১ টাকা।

ভরিপ্রতি ১৮ ক্যারেট স্বর্ণের মূল্য বেড়েছে ২ হাজার ৪৫০ টাকা। নতুন দাম ধার্য করা হয়েছে ৭১ হাজার ৩৮৪ টাকা। এছাড়া সনাতন স্বর্ণের মূল্য ভরিতে বৃদ্ধি পেয়েছে ২ হাজার ৭৯৯ টাকা। ধাতুটির দর ঠিক করা হয়েছে ৫৯ হাজার ৪৮৬ টাকা।

তবে রূপার দামে কোনো পরিবর্তন আসেনি। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি রূপার মূল্য ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের দর ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন রূপার দাম ৯৩৩ টাকায় রয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর