thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯,  ৮ রজব ১৪৪৪

বিশ্বকাপ শেষ ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুসের

২০২২ ডিসেম্বর ০৪ ০১:৫০:৫৬
বিশ্বকাপ শেষ ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুসের

দ্য রিপোর্ট ডেস্ক:চলতি কাতার বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। কিন্তু বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ চলাকালেই একের পর এক ইনজুরিতে পড়েছেন দলটির বেশ কয়েকজন তারকা ফুটবলার। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে গোড়ালির চোটে পড়ে মাঠের বাইরে রয়েছেন দলের সেরা ফুটবলার নেইমার জুনিয়র। সেই তালিকায় যুক্ত হয়েছিল ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রো ও দানিলো। এরমধ্যেই ব্রাজিল ডাগআউটে আরেক দুঃসংবাদ। হাঁটুর ইনজুরিতে পড়ে বিশ্বকাপ শেষ হয়ে গেছে সেলেসাও ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের।

একদিন আগেই ‘জি’ গ্রুপের শেষ ম্যাচে আফ্রিকার দেশ ক্যামেরুনের বিপক্ষে দ্বিতীয় সারির দল নিয়ে মাঠে নেমেছিল ব্রাজিল। তবে শেষ মুহূর্তের গোলে হার নিয়ে মাঠ ছেড়েছে কোচ তিতের শিষ্যরা। যদিও সার্বিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে জয়ে আগেই শেষ ষোলো নিশ্চিত হয়েছিল তাদের। কিন্তু শেষ ম্যাচে হারের তিক্ত অভিজ্ঞতার দিনে জেসুসের ছিটকে যাওয়ায় দুশ্চিন্তায় পড়ে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

শনিবার (৩ ডিসেম্বর) ব্রাজিল দলের তারকা ফরোয়ার্ড জেসুসের ডাক্তারি পরীক্ষা শেষে গণমাধ্যমে এই দুঃসংবাদ এসেছে। যেখানে বলা হয়েছে, জেসুস বিশ্বকাপের বাকি অংশ মিস করবেন। হাঁটুর ইনজুরির কারণে ছিটকে গেলেন তিনি।

ব্রাজিল ফুটবল দলের প্রধান চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন, ‘ডান হাঁটুতে ব্যথা অনুভব করছেন দলের দুই ফুটবলার অ্যালেক্স টেলেস আর গ্যাব্রিয়েল জেসুস। এখানে টেলেসের আঘাত মারাত্মক না হলেও জেসুস অনেকটা সময়ের জন্য চলে যাচ্ছেন মাঠের বাইরে।’

জানা গেছে, হাটুর ইনজুরিতে অন্তত তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে জেসুসকে। ফলে মরুর বুকে বিশ্বকাপ থেকে তো বাদ পড়লেনই, সেই সাথে তার ক্লাব আর্সেনালের হয়েও কয়েক ম্যাচ মিস করবেন এই তারকা।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর