thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯,  ১২ রজব ১৪৪৪

ব্রাজিল দলে ফিরছেন তারকা খেলোয়াররা 

২০২২ ডিসেম্বর ০৫ ১৩:৪৯:৫৬
ব্রাজিল দলে ফিরছেন তারকা খেলোয়াররা 

দ্য রিপোর্ট ডেস্ক: বাংলাদেশ সময় রাত একটায় স্টেডিয়াম 974 এ মুখোমুখি হবে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল ও এশিয়ার দল দক্ষিন কোরিয়া।

আজ সুপার সিক্সটিনের লড়াইয়ে মুখোমুখি হবে ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া। গ্রুপ পর্বে দুটি ম্যাচ জেতা ব্রাজিল শেষ ম্যাচে প্রায় ২য় সারির দল নামিয়ে হেরেছিল ক্যামেরুনের বিপক্ষে। তবে সেই দল থেকে প্রায় ১০ জনের পরিবর্তন আসবে আজকের একাদশে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে জয়ের দিনে গোড়ালির ইনজুরিতে মাঠ ছাড়তে হয় দলের প্রাণ ভোমরা নেইমার জুনিয়রকে। এরপর তিনি মিস করেন দলের হয়ে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। প্রথমে ধারণা করা হয়েছিল হয়তো বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে পারেন নেইমার। তবে পুরো দৃশ্যপট বদলে গেছে, দ্বিতীয় রাউন্ডে মাঠে নামার জন্য এখন প্রস্তুত নেইমার। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে তিনি নিজেই জানিয়েছেন এখন ভালো আছেন তিনি। ধারণা করা হচ্ছে কোরিয়ার বিপক্ষে শুরুর একাদশেই পাওয়া যাবে নেইমারকে। যদি কোন কারনে না থাকেন তিনি তবে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামবেন ম্যাচে সেটা শতভাগ নিশ্চিত।

ব্রাজিলের একাদশে গোলকিপারের দায়িত্ব সামলানোর জন্য আবারো ফিরে আসবেন আলিসন বেকার। ডিফেন্সে ফিরবেন দলের সব তারকা ফুটবলাররা। যেখানে লেফটব্যাক হিসেবে থাকছেন না এলেক্স সান্দ্রো। সে কারণে হয়তো রাইট ব্যাক দানিলোকে দেখা যেতে পারে ওই পজিশনে। বাকি তিনজন হবেন মারকুইনহোস, থিয়াগো সিলভা ও এডার মিলিতাও।

দলের পক্ষে মাঝ মাঠ সামলাবেন লুকাস পাকুয়েতা, ক্যাসেমিরো এবং ফ্রেড। অন্যদিকে আক্রমণ ভাগে যদি নেইমার ফেরেন তবে তার সঙ্গী হবেন রাফিনহা এবং রিচার্লিসন। যদি শুরু থেকে খেলতে না পারেন তিনি তবে তার পরিবর্তে একাদশে থাকবেন ভিনিসিয়াস জুনিয়র।

আপাতত এই একাদশ নিয়েই দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে মাঠে নামবে নেইমারের দল ব্রাজিল।

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর