thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯,  ৮ রজব ১৪৪৪

ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু শুক্রবার

২০২৩ জানুয়ারি ১৯ ১৩:৫০:৫৯
ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু শুক্রবার

দ্য রিপোর্ট প্রতিবেদক:গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে আগামীকাল শুক্রবার। প্রথম পর্ব শেষ হওয়ার চার দিন পর শুরু হচ্ছে দ্বিতীয় পর্বের ইজতেমা। রোববার আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে (সা’দ অনুসারী) বিশ্ব ইজতেমার আয়োজন।

দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নিতে ইতোমধ্যে দেশ-বিদেশ থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ময়দানে আসতে শুরু করেছেন।

শুক্রবার (২০ জানুয়ারি) বাদ ফজর থেকে ইজতেমার কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বৃহস্পতিবার বাদ আসর থেকে আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম অনানুষ্ঠানিকভাবে শুরু হবে।

দ্বিতীয় পর্বের ইজতেমায় দিল্লির মাওলানা সা’দ অনুসারীরা অংশগ্রহণ করবেন। তারা জেলাওয়ারী নির্দিষ্ট খিত্তা অনুসারে অবস্থান নিচ্ছেন। বিদেশি মুসল্লিদের জন্য ময়দানের পশ্চিমাংশে টিনের ছাউনিযুক্ত বিশেষ কামরার ব্যবস্থা করা হয়েছে।

পুলিশ ও ইজতেমা কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, ইতোমধ্যে দ্বিতীয় পর্বের ইজতেমা ময়দানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হচ্ছে নির্দিষ্ট পয়েন্টগুলোতে। ঢাকা ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ মহাসড়কে যানজট নিরসনে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। প্রস্তুত করা হয়েছে মেডিকেল ক্যাম্প ও হাসপাতলের অতিরিক্ত বেড ও পর্যাপ্ত অ্যাম্বুলেন্স।

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর