thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯,  ৮ রজব ১৪৪৪

সরকার নিরুপায় হয়ে বিদ্যুতের দাম বাড়িয়েছে- কাদের

২০২৩ জানুয়ারি ২১ ১৮:২২:৩৫
সরকার নিরুপায় হয়ে বিদ্যুতের দাম বাড়িয়েছে- কাদের

দ্য রিপোর্ট প্রতিবেদক:জনগণের কষ্ট হওয়া সত্ত্বেও সরকার নিরুপায় হয়ে বিদ্যুতের দাম বাড়িয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে এক বিবৃতিতে তিনি এমন মন্তব্য করেন।

কাদের বলেন, ইউরোপে যুদ্ধের কারণে বিশ্বে তেল ও গ্যাসের সরবরাহ ব্যবস্থা ভেঙে পড়েছে। যার কারণে বিশ্বজুড়ে তেল ও গ্যাসের দাম বেড়েছে।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে পৌনে তিনগুণ এবং যুক্তরাজ্যে বিদ্যুতের দাম পৌনে ছয়গুণ বেড়েছে। বাংলাদেশ সরকার বিদ্যুৎ উৎপাদন গড়ে ইউনিট প্রতি তিন টাকা ভর্তুকি দিচ্ছে। পিডিবি বছরে ৪০ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। জনগণের কষ্ট হওয়া সত্ত্বেও সরকার নিরুপায় হয়ে বিদ্যুতের দাম বাড়িয়েছে।

এ সময় বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, লবিস্ট ফার্ম নিয়োগ করে বিএনপি বিদেশি প্রভুদের কাছে দেশের বিরুদ্ধে কুৎসা রটাচ্ছে।

কাদের বলেন, বিএনপি মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে দেশের জনগণের বিরুদ্ধে ‘স্যাংকশন’ আরোপের ক্রমাগত ষড়যন্ত্র করছে। তারা অসাংবিধানিক উপায়ে ক্ষমতা দখলে মরিয়া হয়ে উঠেছে।

তিনি বলেন, বিএনপির দুর্নীতিবাজ নেতৃত্ব বিদেশে বসে রিমোট কন্ট্রোলের মাধ্যমে দল চালায়। তাদের নেতাকর্মীদের নাশকতার উসকানি দেয়। কিন্তু তাদের ষড়যন্ত্র ধরা পড়েছে, সত্য উদ্ভাসিত হয়েছে। তাই বিএনপি নেতারা দিশেহারা।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষের কোনো মঙ্গল চায় না। তাই দেশের উন্নয়ন তাদের চোখে পড়ে না।

সাংবিধানিক পন্থায় একমাত্র নির্বাচনের মাধ্যমেই রাষ্ট্রক্ষমতা পরিবর্তন হতে পারে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর