thereport24.com
ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১,  ১৫ জিলহজ ১৪৪৫

বেড়েছে সূচক ও লেনদেন

২০২৩ ফেব্রুয়ারি ০১ ২১:৩৯:১৪
বেড়েছে সূচক ও লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক:দেশের শেয়ারবাজারে বুধবার (১ ফেব্রুয়ারি) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বাড়লেও অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট কমে ৬ হাজার ২৭৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২২৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪০টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১২৬টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৫৮০ কোটি ৬৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৭৩ কোটি ৯ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৪০ পয়েন্টে, সিএসসিএক্স ১৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১৩ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৮৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত আছে ৭৭টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ৪৪ লাখ ৬২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর